২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

টাঙ্গাইলে নিখোঁজ আইনজীবী ও মুক্তিযোদ্ধার লাশ নদী থেকে উদ্ধার

-

টাঙ্গাইলে নিখোঁজ হওয়ার পাঁচদিন পর লৌহজং নদীতে মিললো প্রবীণ আইনজীবী ও মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মিয়া মো: হাসান আলী রেজার (৭৬) লাশ।

আজ শনিবার দুপুর ১২টার দিকে টাঙ্গাইল পৌরসভার ৩নং ওয়ার্ডের আকুর টাকুর পাড়া এলাকা থেকে পুলিশ তার লাশ উদ্ধার করে।

টাঙ্গাইল সদর থানার ওসি সায়েদুর রহমান জানান, বেলা সাড়ে ১১টার দিকে স্থানীয় লোকজন লৌহজং নদীতে একটি লাশ ভাসতে দেখে থানায় খবর দেন। পরে পুলিশ গিয়ে লাশটি উদ্ধার করে। লাশ উদ্ধারের খবর পেয়ে নিখোঁজ আইনজীবী হাসান আলী রেজার ছেলে রাশেদুল হাসান এসে ওই লাশটি তার বাবার বলে শনাক্ত করেন। পরে ময়নতদন্তের জন্য লাশটি টাঙ্গাইল জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়।

মিয়া মো: হাসান আলী রেজা কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাকালীন কেন্দ্রীয় কমিটির একজন অন্যতম সদস্য। তিনি গত ৮ জুলাই সন্ধ্যার পর টাঙ্গাইল শহরের সাবালিয়া পাঞ্জাপাড়াস্থ নিজ বাসা থেকে চা খেতে বাইরে বের হয়ে নিখোঁজ হন।

ওই এলাকার একটি সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, হেলমেট ও রেইনকোট পরা এক যুবকের মোটরসাইকেলের পেছনে চড়ে যাচ্ছেন তিনি। এ ঘটনায় পুলিশ দুইজনকে আটক করে।

নিহত আইনজীবীর ছেলে রাশেদুল হাসান বলেন, ‘মুক্তিযুদ্ধ করার সময় বাবার মৃত্যু হয় নাই। জীবনের শেষ প্রান্তে এসে স্বাধীন দেশে এভাবে মৃত্যু জাতি মেনে নিতে পারে না। এর জন্য আমার বাবা দেশ স্বাধীন করে নাই। আমি খুনিদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।’


আরো সংবাদ



premium cement