২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ল্যাপটপ ও ঈদ উপহার নিয়ে প্রতিবন্ধী কলেজ ছাত্রীর বাড়িতে এমপি

ল্যাপটপ ও ঈদ উপহার নিয়ে প্রতিবন্ধী কলেজ ছাত্রীর বাড়িতে এমপি - নয়া দিগন্ত

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায় রিনা আক্তার নামে অসহায় পিতৃহারা শারীরিক প্রতিবন্ধী ও মেধাবী কলেজ ছাত্রীর বাড়িতে ল্যাপটপ ও ঈদ সামগ্রী নিয়ে উপস্থিত হয়েছেন নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা। রোববার বিকেলে তিনি আকস্মিক বৈদ্যেরবাজার ইউনিয়নের আনন্দবাজার এলাকায় রিনা আক্তারের বাড়িতে উপস্থিত হন। এসময় কলেজ ছাত্রী রিনা আক্তারের আত্মীয়স্বজন ও গ্রামবাসী সংসদ সদস্য খোকাকে অভিনন্দন জানান।

জানা যায়, উপজেলার আনন্দবাজার এলাকার মৃত আব্দুস সোবহানের চার সন্তানের মধ্যে মেজ রিনা আক্তার। জন্মগত শারীরিক প্রতিবন্ধী রিনা আক্তার এ বছর সোনারগাঁ কাজী ফজলুল হক উইমেন্স কলেজ থেকে ব্যবসায় শিক্ষা শাখা থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছে।

সম্প্রতি এমপি লিয়াকত হোসেন খোকা এ অসহায় মেধাবী শিক্ষার্থীর মায়ের কোলে চড়ে কলেজে আসা যাওয়া ও পরীক্ষায় অংশগ্রণের খবর জানতে পারেন। পরে রোববার দুপুরে তিনি রিনা আক্তারের জন্য একটি এইপি ব্যান্ডের ল্যাপটপ, আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে নতুন জামা কাপড়, মায়ের জন্য শাড়ি, সেমাই, চিনি, তেল ও সোনারগাঁয়ের সুস্বাদু লিচুসহ বিভিন্ন ঈদ সামগ্রী নিয়ে তার বাড়িতে হাজির হন।

এসময় এমপি লিয়াকত হোসেন খোকা বলেন, শারীরিক প্রতিবন্ধী হয়েও রিনা যেভাবে কষ্ট করে লেখাপড়া করছে এতে আমি তাকে নিয়ে গর্ববোধ করি। রিনাকে কেউ যেন পিতৃহারা না বলে। আজ থেকে লিয়াকত হোসেন খোকা তার বাবা ও ডালিয়া তার মা। সে যতদূর লেখাপড়া করতে চায় আমি তাকে পড়াবো। তার সম্পূর্ণ দায়দায়িত্ব আমার।

এমপি খোকা আরো বলেন, শুধু রিনা আক্তারই নয়। বরং সোনারগাঁয়ে যত প্রতিবন্ধী শিক্ষার্থী রয়েছে আমি তাদের পাশে আছি। আমরা সবাই এক সঙ্গে এবারের ঈদুল ফিতর উদযাপন করবো।

এসময় উপস্থিত ছিলেন সোনারগাঁ থানার এসআই আবুল কালাম আজাদ, বৈদ্যেরবাজার ইউনিয়ন পরিষদের সদস্য মোহাম্মদ আলী, আব্দুল বাসেদ, আইয়ুব আলী, জাতীয় পার্টির নেতা শেখ ফরিদ প্রমুখ।

ল্যাপটপ ও ঈদের উপহার সামগ্রী পেয়ে অনুভূতি প্রকাশ করতে গিয়ে কলেজ ছাত্রী রিনা আক্তার বলেন, এমপি সাহেব এভাবে আমাদের বাড়িতে ল্যাপটপ ও ঈদের উপহার সামগ্রী নিয়ে আসবেন তা আমরা কল্পনাও করতে পারিনি। আমার যে একটা ল্যাপটপের শখ ছিলো তা তিনি কিভাবে জেনেছেন তাও আমার জানা নেই। তিনি সোনারগাঁয়ের গর্ব। আমরা মন থেকে তার জন্য দোয়া করি।

বৈদ্যেরবাজার ইউনিয়ন পরিষদের সদস্য আইয়ুব আলী, আব্দুল বাসেদ ও মোহাম্মদ আলী জানান, এমপি সাহেব এসেছেন শুনে আমরা এখানে ছুটে এসেছি। তিনি আজ মহানুভবতার একটি দৃষ্টান্ত গড়লেন। প্রত্যেক জনপ্রতিনিধির উচিৎ তার থেকে শিক্ষা গ্রহণ করা।


আরো সংবাদ



premium cement