২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

টঙ্গীতে তুলার কারখানায় আগুন

-

গাজীপুরের টঙ্গীতে ঝুট থেকে তুলা তৈরীর এক কারখানায় রোববার রাতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুনে ঝুট ও উৎপাদিত তুলাসহ ওই কারখানা এবং গুদাম পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের কর্মীরা প্রায় তিন ঘন্টা চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হয়।

টঙ্গী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার ও স্থানীয়রা জানায়, গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গীর চেরাগ আলী মার্কেট এলাকার বাদাম রোডে (বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস কারখানা সংলগ্ন) এমএস ফাইবার প্রসেসিং কারখানায় ঝুট থেকে তুলা তৈরী করা হয়। রোববার রাত পৌণে ১০টার দিকে ওই কারখানায় ঝুটের ক্র্যাশিং কাজ চলছিল। এসময় হঠাৎ আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুন টিনশেডের ওই কারখানা ও কারখানার গুদামে ছড়িয়ে পড়ে ভয়াবহ আকার ধারণ করে। কারখানার শ্রমিক-কর্মচারী ও স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের টঙ্গী স্টেশনের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে। প্রায় তিন ঘন্টা চেষ্টার পর রাত পৌণে একটার দিকে তারা আগুন নেভাতে সক্ষম হয়। আগুনে ওই কারখানা ও গুদামসহ বিপুল পরিমাণ ঝুট এবং উৎপাদিত তুলা ও বিভিন্ন মালামাল পুড়েছে ও ক্ষয়ক্ষতি হয়েছে। তাৎক্ষণিকভাবে অগ্নিকান্ডের কারণ চিহ্নিত করা যায়নি। তবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সর্ট সার্কিট বা উৎপাদন কাজ চলাকালে মেশিনের ঘর্ষণে সৃষ্ট আগুনের স্ফুলিঙ্গ থেকে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটেছে। এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।


আরো সংবাদ



premium cement