২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

শিক্ষকদের উপরে হামলা চালালো শিক্ষার্থীরা

-

রোববার সকালে মাদারীপুর জেলার রাজৈর উপজেলাধীন ইশিবপুর ইউনিয়নের হাসানকান্দি ইউনাইটেড উচ্চ বিদ্যালয়ে শিক্ষকদের উপর হামলার ঘটনা ঘটেছে। শিক্ষকদের উপর এলোপাথাড়িভাবে হামলা চালায় ছাত্ররা। খবর পেয়ে রাজৈর থানার পুলিশ ঘটনাস্থলে এলে ছাত্ররা পালিয়ে যায়।

রাজৈর থনার অফিসার ইনচার্জ (ওসি) জিয়াউল মোর্শেদ বলেন, খবর পাওয়ার পর হাসানকান্দি ইউনাইটেড উচ্চ বিদ্যালয়ে পুলিশ পাঠানো হয়েছে।

শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, ছাত্রদের গার্ডিয়ানদের সাথে খারাপ আচরণ করা হয়েছে। এছাড়া একটি মেয়ে এক বিষয় পরীক্ষা দেয়নি তাকে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়া হয়েছে।

এক শিক্ষার্থী জানান যে, তাদের শিক্ষক সেলিম স্যার বলেছেন তার কাছে প্রাইভেট না পড়লে সে পরীক্ষায় অকৃতকার্য করিয়ে দিবেন।

অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক গৌর চন্দ্র শিকদার বলেন, আমরা যে সকল ছাত্রছাত্রী পরীক্ষায় পাস করেছে শুধু তাদেরকে ফরম পূরণের সুযোগ দিয়েছি। আমরা আইনের বাহিরে কোন কাজ করতে পারি না। যে সকল ছাত্রছাত্রী ফেল করছে সেসব ছাত্রছাত্রী বেশির ভাগই নিয়মিত ক্লাশ করেনি। তাই তারা পরীক্ষায় ফেল করেছে।

শিক্ষার্থীরা বলেন, একটি মেয়ে পরীক্ষা চলাকালীন সময়ে অসুস্থ্যতার কারণে এক বিষয়ে পরীক্ষা দিতে পারেনি। ঐ মেয়েকে পরীক্ষার ফরম পূরণের সুযোগ দিয়েছে। ঐ ছাত্রীর অভিভাবকের নিকট জানতে চাইলে তিনি বলেন আমার মেয়ে পরীক্ষা চলাকালীন সময়ে অসুস্থ্য হয়ে হাসপাতালে ছিল তাই সে, এক বিষয় পরীক্ষা দিতে পারেনাই। আমাদের কাছে ডাক্তারের সার্টিফিকেট আছে। কিন্তু সে যে বিষয়গুলো পরীক্ষা দিয়েছে সকল বিষয়ে সে পাস করেছ এবং তার বিগত রেজাল্ট ভাল।

অভিভাবক আরও বলেন আমি আমার মেয়ের ফরম পূরণের সুযোগ চেয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষককে অনুরোধ করলে তিনি বিবেচনা করে দেখবেন বলে জানান। কিন্তু ফেলকৃত ছাত্ররা বিষয়টি ভিন্ন খাতে নিয়ে অতর্কিত শিক্ষকদের উপর হামলা করে। পরে খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।


আরো সংবাদ



premium cement