২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


নির্বাচনী টকশোতে মারা গেলেন জাপা নেতা

নির্বাচনী টকশোতে মারা গেলেন জাপা নেতা - ছবি : সংগৃহীত

মাদারীপুর শহরের লেকেরপাড়ে মঙ্গলবার বিকেলে বেসরকারি টেলিভিশন চ্যানেল নিউজ টুয়েন্টিফোরের নির্বাচন সংক্রান্ত টকশোতে বক্তব্য দিতে গিয়ে অসুস্থ হয়ে পড়েছিলেন জাতীয় পার্টির (জাপা) মাদারীপুর জেলা শাখার সভাপতি জাকারিয়া অপু (৬৫)। তাকে প্রথমে মাদারীপুরের স্থানীয় নিরাময় হাসপাতালে ও পরে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে থেকে রাতে ঢাকায় নিয়ে যাওয়ার সময় তিনি ইন্তেকাল করেন।

জাকারিয়া অপুর পরিবার সূত্রে জানা গেছে, তিনি একটি টেলিভিশনের অনুষ্ঠান চলাকালে হৃদরোগে আক্রান্ত হন। ফরিদপুর মেডিকেল থেকে রাতে ঢাকায় নেয়ার পথে তিনি মারা যান। বুধবার বাদ জোহর পুরানবাজার বড় মসজিদ প্রাঙ্গণে জাকারিয়া অপুর জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। সদর উপজেলার শিরখাড়া ইউনিয়নের কুচিয়ামারা মোড় গ্রামে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে ও এক মেয়ে রয়েছে।

মাদারীপুর জেলা জাতীয় পার্টির (জাপা) সহ-সভাপতি জহিরুল ইসলাম মিন্টু জানান, জাকারিয়া অপু দীর্ঘদিন ধরে তিনি জাতীয় পার্টির রাজনীতির সাথে জড়িত ছিলেন। তার মৃত্যুতে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ও মহাসচিব রুহুল আমিন হাওলাদার শোক প্রকাশ করেছেন। অপু ভাইয়ের মৃত্যুতে মাদারীপুর একজন দক্ষ, কর্মঠ ও বর্ষীয়ান নেতাকে হারালো।

মাদারীপুরে ভিক্ষুক বাছাই ও পুনর্বাসন কার্যক্রম শুরু

মাদারীপুরের রাজৈর উপজেলার ভিক্ষুক বাছাই ও পুনর্বাসন কার্যক্রম অনুষ্ঠান বুধবার উপজেলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। রাজৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহানা নাসরিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) শান্তি রঞ্জন দাস, জেলা স্থানীয় সরকার উপ- পরিচালক মো. রাসেল সাবরিন, উপজেলা আওয়ামলীগের সভাপতি এম এ মোতালেব মিয়া, পৌর মেয়র শামীম নেওয়াজ মুন্সী, উপজেলা ভাইস চেয়ারম্যান লিতা কুদ্দুস, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রদীপ কুমার মন্ডল প্রমুখ।

পরে তিন শতাধিক ভিক্ষুকদের মধ্যে একশত টাকার টোকেন এবং দুজনকে সেলাই মেশিন দেয়া হয়।

আরো পড়ুন :
পুলিশের গায়েবি মামলার আসামি ছাত্রদল ও যুবদলের ২ শ’ নেতাকর্মী
ফরিদপুর সংবাদদাতা
মিছিল থেকে ইট ছুড়ে দু’জন পুলিশকে আহত করা এবং দুটি অটোরিক্সা ভাংচুরের অভিযোগে ফরিদপুরে ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। কোতয়ালী থানার এসআই মাসুদ আল হাসানের দায়ের করা এ মামলায় ১৯ জন নেতা-কর্মীর নাম উল্লেখ করে ২ শ’ জনকে আসামি করা হয়েছে। যাদের তিনজন ওই মামলায় বর্তমানে আটক রয়েছে থানায়। এ মামলায় পুলিশ সেদিনের ঘটনায় দু’রাউন্ড গুলি বর্ষণ এবং মৃদু লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার দাবিও করেছে।

তবে প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে মিছিলে অংশ নেয়া নেতৃবৃন্দ জানিয়েছেন, সেদিনের কর্মসূচী পালনকালে পুলিশের সাথে এমন কোনো ঘটনা ঘটেনি। তারা জানান, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তিসহ বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও জেলা বিএনপির সভাপতি জহিরুল হক শাহজাদা মিয়া, সাবেক সংসদ সদস্য ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ইয়াসমিন আরা হক এবং বিএনপির ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুলসহ নেতৃবৃন্দের বিরুদ্ধে ঢাকার উত্তরা থানায় বিস্ফোরক আইনে নতুন একটি মামলা দায়েরের প্রতিবাদে গত রোববার বেলা ১১টার দিকে জেলা ছাত্রদল শহরে একটি বিক্ষোভ মিছিল বের করে।


আরো সংবাদ



premium cement
দেশ থেকে আইনের শাসন উধাও হয়ে গেছে : মির্জা ফখরুল রুশ অগ্রযাত্রার মধ্যেই ভারী হামলা প্রতিহত করল ইউক্রেন কাতার ছাড়তে হলে হামাসের পরবর্তী গন্তব্য কোথায় বগুড়ায় বসতবাড়িতে পটকা তৈরির কারখানায় বিস্ফোরণ, আহত ৪ নগরকান্দায় প্রাথমিক বিদ্যালয়ে অগ্নিকাণ্ড মঙ্গলবারও ঢাকাসহ ২৭ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নাটোরে গণধর্ষণের দায়ে তিন কিশোরকে ১০ বছরের আটকাদেশ ঘাটাইলে সংরক্ষিত বনে দুর্বৃত্তের আগুন খালেদা জিয়ার বিরুদ্ধে জন্মদিন ও পতাকা অবমাননা মামলার শুনানি ২১ জুলাই ভালুকায় প্রচণ্ড তাপদাহে ২ শিক্ষার্থী অসুস্থ গাজীপুরে অপহরণের পর স্কুলছাত্রকে হত্যার দায়ে সাতজনের যাবজ্জীবন

সকল