০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


অশান্ত শান্তর বিদায়

-

ক্রিজে এসেই মারমুখী মেজাজে ব্যাট চালাচ্ছিলেন নাজমুল হোসেন শান্ত। তামিম ইকবাল সাজঘরে ফেরার পর লিটন দাসের সঙ্গী হয়েছিলেন তিনি। এই জুটি দ্রুত রান তুলে নিচ্ছিলো। লিটনের ফিফটির পর ছক্কা হাঁকান শান্ত। ৩৮ বলের ইনিংসে দুই ছক্কা আর একটি বাউন্ডারি মেরে ২৯ রান করেন এই তরুণ। কিন্তু দলীয় ১৪০ রানেই তিনোতেন্ডা মুতমবুদজির বলে সাজঘরে ফিরেন।

এখন ক্রিজে এসেছেন মুশফিকুর রহিম। জুটি বেধেছেন লিটন দাসের সাথে।

বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ১৪৯ রান। সেঞ্চুরির পথে লিটন। ৭৮ বলে ৯টি বাউন্ডারি ও একটি ছক্কায় ৮৬ রান করেছেন তিনি। আর ৬ রান করেছেন মুশফিক।

এর আগে টস জিতে দুপুর ১টায় সিলেট স্টেডিয়ামে ব্যাট করতে নামে বাংলাদেশ। এ নিয়ে দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হলো এই স্টেডিয়ামে। এর আগে সিলেটের অভিষেক ম্যাচটি ছিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ওই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের দেয়া ১৯৯ রানের টার্গেট বাংলাদেশ দল অতিক্রম করে ফেলে ৬৯ বল হাতে রেখেই। খরচ হয়েছিল মাত্র ২ উইকেট।

সিলেট স্টেডিয়ামের প্রথম ওয়ানডে জয়ী অধিনায়ক ছিলেন মাশরাফি। হতে পারে দেশের হয়ে এটিই তার শেষ ওয়ানডে সিরিজ।

এক বছরেরও বেশি সময় পর আজ দেশের মাটিতে ওয়ানডে খেলতে নেমেছে টাইগাররা। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০১৮ সালে ওয়ানডে খেলেছিল মাশরাফিরা। এরপর থেকে ২০টি ওয়ানডে ম্যাচ খেললেও দেশের মাটিতে আর খেলা হয়নি।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, মেহেদী হাসান মিরাজ, মাহমুদুল্লাহ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাইজুল ইসলাম, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক) ও মোস্তাফিজুর রহমান।


আরো সংবাদ



premium cement
গণহত্যা বন্ধ করে ফিলিস্তিনকে পূর্ণাঙ্গ স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিতে হবে : ছাত্রশিবির দোয়ারাবাজারে মইন হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে এলাকাবাসীর বিক্ষোভ উপজেলা নির্বাচন : দ্বিতীয় ধাপে ৬১ জনকে বহিষ্কার করলো বিএনপি গাজায় ইসরাইলি গণহত্যার প্রতিবাদে সিলেটে শিবিরের বিক্ষোভ মিছিল ঝালকাঠিতে পারিবারিক দ্বন্দ্বে হত্যা, বাবা ও ভাই গ্রেফতার বন্যাবিধ্বস্ত কেনিয়া ও তানজানিয়ায় ঘূর্ণিঝড় সতর্কতা জারি রাজধানীতে লেকে গোসলে নেমে ২ কিশোরের মৃত্যু ইসরাইলের ওপর কঠোর হতে বাইডেনের প্রতি ডেমোক্রেট কংগ্রেস সদস্যদের আহ্বান আশুলিয়ায় ঝুট ব্যবসা দখল নিতে ৬ জনকে কুপিয়ে জখম মুক্ত গণমাধ্যম সূচকে বাংলাদেশের অবনতি হচ্ছে কেন সোনাতলায় ২ আ’লীগ নেতা বিনাভোটে ভাইস চেয়ারম্যান

সকল