২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

অস্ট্রেলিয়া সফরের দল ঘোষণা করল পাকিস্তান

- ছবি : সংগৃহীত

অস্ট্রেলিয়া সফরের জন্য ১৬ সদস্যের টেস্ট ও টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সোমবার লাহোরে এক সংবাদ সম্মেলনে পিসিবির প্রধান নির্বাচক ও প্রধান কোচ মিসবাহ-উল হক দল ঘোষণা করেন।

অধিনায়কত্ব কেড়ে নেয়ার পর এই সফরের দলে জায়গা হয়নি সরফরাজ আহমেদের। টেস্ট সিরিজে অধিনায়ক হিসেবে থাকছেন আজহার আলি। টি-টোয়েন্টি সিরিজে নেতৃত্ব দেবেন বাবর আজম।

শ্রীলঙ্কা সফরে বাজে পারফরম্যান্সের কারণে এই সফরে দল থেকে বাদ পড়েছেন উমর আকমল, আহমেদ শেহজাদ ও ফাহিম আশরাফ। দলে জায়গা পেয়েছেন নতুন কয়েকটি মুখ।

সাংবাদিক সম্মেলনে মিসবাহ বলেন, অস্ট্রেলিয়াকে হারানোর একমাত্র উপায় হচ্ছে আক্রমণাত্মক ক্রিকেট খেলা। আর সে বিষয়টি বিবেচনা করেই দল নির্বাচন করা হয়েছে।

৩ নভেম্বর সিডনিতে প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে পাকিস্তান-অস্ট্রেলিয়া। দ্বিতীয় টি-টোয়েন্টি ৫ নভেম্বর ক্যাবেরায় এবং শেষ ম্যাচটি হবে পার্থে ৮ নভেম্বর।

২১ নভেম্বর ব্রিসবেনে প্রথম টেস্ট এবং ২৯ নভেম্বর থেকে অ্যডিলেডে শেষ টেস্ট অনুষ্ঠিত হবে।

অস্ট্রেলিয়া সফরে পাকিস্তানের টি-টোয়েন্টি দল:

বাবর আজম (অধিনায়ক), আসিফ আলি, ফখর জমান, হারিস সোহেল, ইফতেখার আহমেদ, ইমাদ ওয়াসিম, ইমাম-উল হক, শাদাব খান, মূসা খান, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ ইরফান, মোহাম্মদ রিজওয়ান, ওয়াহাব রিয়াজ, খুশদিল শাহ ও ওসমান কাদির।

অস্ট্রেলিয়া সফরে পাকিস্তানের টেস্ট দল:

আজহার আলি (অধিনায়ক), আবিদ আলি, আসাদ শফিক, বাবর আজম, হারিস সোহেল, ইমাম-উল হক, ইফতেখার আহমেদ, ইমরান খান (জুনিয়র), কাসিফ ভাট্টি, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ রিজহওয়ান, মূসা খান, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদী, শান মাসুদ ও ইয়াসির শাহ।

সূত্র : ডন


আরো সংবাদ



premium cement