২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

আবুধাবির ‘বাংলা টাইগার্সে’ সাত বাংলাদেশী খেলোয়াড়

- ছবি : সংগৃহীত

আগামী ১৫ নভেম্বর সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ক্রিকেটের ছোট আসর টি-টেন টুর্নামেন্ট। ইতোমধ্যে ৮ টি দল এই টি টিনের এই আসরে নাম লিখিয়েছে। প্রথমবারের মতো বাংলাদেশী মালিকানাধীন ‘বাংলা টাইগার্স’ অংশ নিতে যাচ্ছে।

৮ জন বিদেশি ও ৭ জন দেশি ক্রিকেটার নিয়ে গড়া হয়েছে বাংলা টাইগার্স দল। বিদেশি ক্রিকেটারদের মধ্যে দলে আছেন শ্রীলঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা, অস্ট্রেলিয়ান অলরাউন্ডার জেমস ফকনার, দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান রাইলি রুশো ও কলিন ইনগ্রাম।

এছাড়াও গত বিপিএলে সাড়া জাগানো দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার রবি ফ্রাইলিঙ্ক, ক্যারিবিয়ান ব্যাটসম্যান আন্দ্রে ফ্লেচার ও সংযুক্ত আরব আমিরাতের ব্যাটসম্যান চিরাগ সুরি।

টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হয়েছে বুধবার। বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে এই দলে উল্লেখযোগ্য নাম বাঁহাতি পেসার আবু হায়দার ও উইকেটরক্ষক ব্যাটসম্যান এনামুল হক। এছাড়াও দলে আছেন দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে থাকা ও ঘরোয়া ক্রিকেটের নিয়মিত পারফরমার ফরহাদ রেজা, আরাফাত সানি ও জুনায়েদ সিদ্দিক। জায়গা পেয়েছেন উঠতি ব্যাটসম্যান ইয়াসির আলি চৌধুরী ও অফ স্পিন অলরাউন্ডার মেহেদি হাসান।

বাংলাদেশি মালিকানাধীন বাংলা টাইগার্স দলের কোচ এবার সাবেক জাতীয় ক্রিকেটার ও ঘরোয়া ক্রিকেটে এর মধ্যেই সাড়া জাগানো কোচ আফতাব আহমেদ। ম্যানেজার থাকবেন সাবেক জাতীয় ক্রিকেটার নাফিস ইকবাল।

২৪ নভেম্বর টুর্নামেন্টে'র ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। সর্বমোট ২৯টি ম্যাচে ক্রিকেট বিশ্বের তারকা ক্রিকেটাররা অংশ নেবে।আইসিসি-অনুমোদিত ১০ ওভারের ক্রিকেট ম্যাচ হবে। এর আগে ২০১৮ সালে টুর্নামেন্ট'র ১ম আসর অনুষ্ঠিত হয়েছিল। আয়োজকরা জানিয়েছেন এবারের টুর্নামেন্টটি গত দুবারের তুলনায় সম্পূর্ণ আলাদা হবে, এবং ১০ দিনের জন্য ক্রিকেট বিশ্বের কেন্দ্রবিন্দুতে পরিণত হবে।"

টুর্নামেন্টে 'বাংলা টাইগার্স' এর মালিক ইয়াসিন চৌধুরী ও সিরাজুদ্দিন আলম জানান, বাংলা টাইগার্স এর হয়ে দেশের শীর্ষ খেলোয়াড়দের অনেকেই অংশ নিতে আবুধাবি আসবেন। তিনি আশা করেন আমিরাতে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিরা মাঠে গিয়ে দেশের টিমকে সমর্থন দিয়ে উৎসাহ জাগাবে।

বাংলা টাইগার্স দলে রয়েছেন : থিসারা পেরেরা, আন্দ্রে ফ্লেচার, কলিন ইনগ্রাম, রাইলি রুশো, রবি ফ্রাইলিঙ্ক, কাইস আহমেদ, জেমস ফকনার, চিরাগ সুরি, এনামুল হক, ফরহাদ রেজা, আবু হায়দার, জুনায়েদ সিদ্দিক, ইয়াসির আলি, মেহেদি হাসান, আরাফাত সানি।


আরো সংবাদ



premium cement