২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

আমিরকে নিয়ে বড় ধরনের সমস্যায় পাকিস্তান!

আমিরকে নিয়ে বড় ধরনের সমস্যায় পাকিস্তান! - সংগৃহীত

২০১৭ সালের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে ফাইনালের নায়ক ছিলেন মোহাম্মদ আমির। পাকিস্তানের এই ফার্স্ট মিডিয়াম পেসার মাত্র ১৬ রান দিয়ে তিনটি উইকেট তুলে নিয়ে ভারতের কোমর ভেঙে দিয়েছিলেন। সেই ইংল্যান্ডেই বিশ্বকাপ শুরু হচ্ছে ৩০ মে। আগামী ১৬ জুন ইংল্যান্ডেই ভারত- পাকিস্তান ম্যাচ। কিন্তু সেই ম্যাচে কি মোহাম্মদ আমিরকে পাকিস্তান জার্সিতে খেলতে দেখা যাবে?

ঘটনা হলো, আসন্ন বিশ্বকাপে পাকিস্তান দলে মোহাম্মদ আমির নাও থাকতে পারেন। কারণ ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি ম্যাচের পর দেশের হয়ে ১৪টি ম্যাচে তিনি নিয়েছেন মাত্র একটি উইকেট। ইদানীং উইকেট প্রতি তাঁ গড় ৮৫। একেবারেই ছন্দে নেই এই প্রতিভাবান ক্রিকেটারটি। পাকিস্তান দলের অধিনায়ক সরফরাজ আহমেদ একটি চ্যানেলে শনিবার মন্তব্য করেছেন,‘ আমরা মোহাম্মদ আমিরকে আদৌ দলে রাখব কিনা তা গভীরভাবে চিন্তা ভাবনা করছি। একজন পেসার যদি একদিনের ক্রিকেটে নতুন বলে প্রতিপক্ষ ব্যাটসম্যানকে আউটই না করতে পারে তবে তাকে দলে রেখে লাভ কী? আমিরকে পাকিস্তানের হয়ে খেলতে দেখা যাবে এমন ভাবার কোনো কারণ নেই। তবে বিশ্বকাপের প্রাথমিক দলে আমির থাকবে। বিশ্বকাপের আগে ইংল্যান্ডেই আমরা জো রুটদের বিরুদ্ধে পাঁচটি একদিনের ম্যাচ খেলব। ওই ম্যাচগুলোতে আমিরের পারফরম্যান্স দেখেই সিদ্ধান্ত নেব।’

সূত্রের খবর, পাকিস্তানের কোচ মিকি আর্থার ও বোলিং কোচ আজহার মাহমুদও বোলার মোহাম্মদ আমিরের উপর আস্থা হারিয়েছেন। তাই পাকিস্তানের টেস্ট টিমে তার থাকার সম্ভাবনা ক্রমশই কমছে। তবে প্রতিভাবান আমির ইংল্যান্ডের আবহাওয়ায় ভালো বল করেন। এটাই ইতিবাচক দিক তার পক্ষে। আমির পাকিস্তানের হয়ে ৩৬টি টেস্ট, ৫০টি ওয়ান ডে এবং ৪৩টি টি-২০ ম্যাচ খেলেছেন। ২০১০ সালে ইংল্যান্ডেই স্পট ফিক্সিংয়ে দায়ে তিনি পাঁচ বছর সাসপেন্ড হন। পরে নির্বাসন কাটিয়ে তিনি দারুণভাবেই ফিরে এসেছিলেন।

সম্প্রতি অধিনায়ক সরফরাজের সঙ্গেও আমিরের বনিবনা হচ্ছিল না। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সদ্য সমাপ্ত সিরিজে আমির প্রথম ম্যাচের পর বাদ পড়েন। কিছুদিন হলো সরফরাজ স্পষ্টতই মিডিয়ায় বলছিলেন, আমিরের পারফরম্যান্স প্রত্যাশিত মানের হচ্ছে না। এর চরম মূল্য দিতে হচ্ছে দলকে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ওয়ান ডে ম্যাচের পর আমিরকে এই নিয়ে প্রশ্ন করা হলে তিনি প্রেস কনফারেন্স রুম ছেড়ে চলে যান। মাঝখানেই ভণ্ডুল হয়ে যায় সংবাদ সম্মেলন। এই ঘটনা ভালো মনে মানতে পারছেন না সরফরাজ। তার আচরণে মিকি আর্থারও অসন্তুষ্ট।

সম্ভাব্য দল : সরফরাজ আহমদ (অধিনায়ক), আবিদ আলি, আসিফ আল‌ি, বাবর আজম, ফাহিম আশরাফ, ফখর জামান, হারিস সোহেল, হাসান আলি, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, জুনাইদ খান, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়া‌ন, শাদাব খান, শাহিন আফ্রিদি, শান মাসুদ, শোয়েব মালিক, উসমা শিনওয়ারি, ইয়াসির শাহ।


আরো সংবাদ



premium cement