০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


দাপট দেখিয়ে জিতলো উইন্ডিজ

-

টি-২০ ফরম্যাটে দুর্দান্ত ওয়েস্ট ইন্ডিজ। সেটা আরো একবার প্রমাণ হলো। তিন ম্যাচ সিরিজের প্রথম টি-২০তে ৮ উইকেটে হারালো বাংলাদেশ। বোলিং-ব্যাটিং দুই বিভাগেই দাপট ছিল উইন্ডিজের। ফলাফল ১০.৫ ওভারেই জয় নিয়ে মাঠ ছাড়লো তারা। সিরিজে এগিয়ে রইলো ক্যারিবীয়রা।

অপরদিকে ব্যাটিং এবং বোলিং দুই বিভাগেই উইন্ডিজের থেকে পিছিয়ে ছিল বাংলাদেশ। ব্যাটিংয়ে একমাত্র সাকিব আল হাসান ছাড়া আর কেউই বেশিক্ষণ টিকতে পারেননি।

এর আগে দুপুর সাড়ে ১২টায় সিলেটে শুরু হওয়া ম্যাচটিতে টসে হেরে যায় ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু তাতে ক্ষতি হয়নি তাদের। কারণ টস জিতলে বোলিং-ই নিতেন তারা। অধিনায়ক কার্লোস ব্রেথওয়েট এমনটাই জানিয়েছিলেন।

বল হাতে শুরু থেকেই শাসন করে এসেছেন ক্যারিবীয় বোলাররা। ফলে ১৯ ওভারে ১২৯ রানে অলআউট হয় বাংলাদেশ।

কেবল সাকিবই অর্ধশত করেছেন। চার-ছক্কার ফুলঝুরি উড়িয়ে দ্রুত ফিফটি তুলে নেন। এটি তার টি-২০ ক্যারিয়ারের অষ্টম হাফসেঞ্চুরি ছিল। এরপর আরো কিছুটা পথ এগিয়ে ৬১ রানে সাজঘরে ফিরেন। আটটি চার ও দুটি ছক্কায় ৪৩ বলে ৬১ রান করেন সাকিব।

এছাড়া আরিফুল হক ১৭, মাহমুদুল্লাহ রিয়াদ ১২, মেহেদী হাসান মিরাজ ৮, লিটন দাস ৬, তামিম ইকবাল-সৌম্য সরকার-মুশফিকুর রহিম ৫ রান করে, মোহাম্মদ সাইফউদ্দিন-আবু হায়দার ১ রান করে এবং মোস্তাফিজুর শূন্য হাতে ফিরেন।

ওয়েস্ট ইন্ডিজের সেলডন কট্রেল ২৮ রানে ৪ উইকেট শিকার করেন। কিমো পল নেন দুটি উইকেট।

জবাবে ১০.৫ ওভারে ম্যাচ জয় নিশ্চিত করে ওয়েস্ট ইন্ডিজ। ওপেনার হিসেবে খেলতে নেমে ২৩ বলে সর্বোচ্চ ৫৫ রানের ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করেন সাই হোপ।

বাংলাদেশের সাইফউদ্দিন ও মাহমুদুল্লাহ একটি করে উইকেট নেন।


আরো সংবাদ



premium cement