২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

১৭৮ রানে গুটিয়ে গেছে জিম্বাবুয়ে

এবাদত ও সাইফুদ্দিনের বোলিং তোপে ১৭৮ রানেই অলআউট হয়ে যায় জিম্বাবুয়ে। - ছবি: সংগৃহীত

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দুদিন আগেই একমাত্র প্রস্তুতি ম্যাচে আজ শুক্রবার সাভারের বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) মাঠে বিসিবি একাদশের মুখোমুখি হয়েছে জিম্বাবুয়ে। সৌম্য সরকারের নেতৃত্বে মাঠে নেমেছে বাংলাদেশ দল। তবে টসে নেমে ব্যাটিং নিলেও লাভ হয়নি জিম্বাবুয়ের। বাংলাদেশের বোলিং তোপে সবকটি উইকেট হারিয়ে মাত্র ১৭৮ রানে গুটিয়ে গেছেন হ্যামিল্টন মাসাকাদজারা।

দলের বিপর্যয়ে হাল ধরেছিলেন অধিনায়ক মাসাকাদজাই। একের পর এক উইকেট যখন পড়ে যাচ্ছে, তখন ক্রিজের আরেক প্রান্ত আগলে রেখেছিলেন তিনি। এবাদত হোসেন ও মোহাম্মদ সাইফউদ্দিনের বোলিং তোপে আর কোনো ব্যাটসম্যান দাঁড়াতেই পারেনি।

প্রথম চার ওভারেই পেসাররা তুলে নিয়েছিল দুটি উইকেট। মাত্র ৪৭ রানের মধ্যে আউট হন জিম্বাবুয়ের পাঁচ ব্যাটসম্যান। তবে ষষ্ঠ উইকেট জুটিতে এলটন চিগুম্বুরাকে নিয়ে ১২৪ রানের জুটি গড়ে দলের সম্মান রক্ষা করেন মাসাকাদজা। এমনকি এ দুজন ছাড়া দুই অঙ্কের রান স্পর্শ করতে পারেননি কেউই।

অবশ্য শেষ পর্যন্ত শতক তুলে নিয়েছেন মাসাকাদজা। তবে ৪৭ রান করে চিগুম্বুরা আউট হওয়ার পরে খুব বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি মাসাকাদজা। নবম উইকেটে তিনিও আউট হলে মূলত তখনই শেষ হয়ে যায় সফরকারীদের ইনিংস।

বাংলাদেশের হয়ে পাঁচটি উইকেট পেয়েছেন ডানহাতি মিডিয়াম পেসার এবাদত হোসেন। জিম্বাবুয়ের বিপক্ষে আন্তর্জাতিক ওয়ানডে দলে থাকা বোলার সাইফউদ্দিন পেয়েছেন তিন উইকেট। মোহর শেখ ও ইমরান আলী একটি করে উইকেট পেয়েছেন। জিম্বাবুয়ে দলের ভুলগুলো চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছেন বিসিবি একাদশের তরুণরা। সাকিব-তামিম ছাড়া বাংলাদেশ দল সেই পথে হাঁটতে পারে কি না, সেটিই এখন দেখার বিষয়।

 

আরো পড়ুন : যেভাবে পাওয়া যাবে বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচের টিকেট

নয়া দিগন্ত অনলাইন , ১৯ অক্টোবর ২০১৮, ১১:১৯

 


আরেকটি জমজমাট ক্রিকেট সিরিজের অপেক্ষায় টাইগার দর্শকরা। - ছবি: সংগৃহীত
বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার ওয়ানডে ও টেস্ট সিরিজ আগামী রোববার (২১ অক্টোবর) শুরু হতে যাচ্ছে। ওইদিন মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ওয়ানডের মধ্য দিয়ে মাঠে গড়াবে ওয়ানডে সিরিজ।

২৪ এবং ২৬ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে পরের দুই ম্যাচ। মাত্র ৫০ টাকায় সুযোগ মিলবে জিম্বাবুয়ে সিরিজ দেখার। টেস্ট সিরিজে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের পর্ব গ্যালারি, সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের পশ্চিম ও গ্রিন গ্যালারির টিকিটের দাম ধরা হয়েছে ৫০ টাকা।


মাঠে গিয়ে এই দেখতে ক্রিকেট ভক্তরা আগামী শনিবার থেকে টিকিট কেনার সুযোগ পাবেন। বিসিবি বহস্পতিবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে।

একই সঙ্গে কখন-কোথায়, কীভাবে-কত দামে পাওয়া যাবে ম্যাচের টিকিট সে সম্পর্কে বিস্তারিত জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামের নির্ধারিত বুথ ছাড়াও টিকিট পাওয়া যাবে ইউক্যাশে। ইউক্যাশে অ্যাকাউন্টধারী ক্রিকেটপ্রেমীদের টিকিট কিনতে ডায়াল করতে হবে *২৬৮# নম্বরে। তারপর পর্যায়ক্রমে মিলবে টিকিট প্রাপ্তির দিক নির্দেশনাগুলো। এ পদ্ধতিতে টিকিট কিনতে বিস্তারিত তথ্যের জন্য ১৬৪১৯ নম্বরে ডায়াল করতে হবে।

মিরপুরে একমাত্র ওয়ানডে ম্যাচের টিকিট বিক্রি শুরু হবে ২০ অক্টোবর থেকে। এই মাঠেই হবে সিরিজের দুই টেস্টের দ্বিতীয়টি। ১১ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া টেস্টের টিকিট পাওয়া যাবে আগেরদিন থেকে।

মিরপুরে ওয়ানডেতে গ্র্যান্ড স্ট্যান্ডের টিকিট মল্য ধরা হয়েছে ১০০০ টাকা করে, আর টেস্টে ৫০০। ভিআইপি স্ট্যান্ডের মল্য ৫০০, টেস্টের ক্ষেত্রে যা ৩০০ টাকা। ক্লাব হাউসে খেলা দেখতে হলে দর্শকদের গুনতে হবে ৩০০ টাকা করে, টেস্টে যা ১০০ টাকা কম।

শের-ই-বাংলা স্টেডিয়ামে দক্ষিণ কিংবা উত্তর গ্যালারিতে টিকিটের মূল্য ১৫০, টেস্টের ক্ষেত্রে যেটি ৮০ টাকা করে। সেখানে ইস্টার্ন গ্যালারিতে খেলা দেখতে হলে ওয়ানডেতে ১০০ ও টেস্টে ৫০ টাকা করে খরচ করতে হবে।

২৪ ও ২৬ অক্টোবরের বাকি দুই ওয়ানডের টিকিট পাওয়া যাবে ম্যাচের আগেরদিন থেকে। ম্যাচের দিনও মিলবে টিকিট। মিলবে এমএ আজিজ স্টেডিয়াম ও জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের বুথে।

বন্দরনগরীতে গ্র্যান্ড স্ট্যান্ড ও রুফটপ হস্পিটালিটি বক্সের টিকিট মূল্য রাখা হয়েছে ১০০০ টাকা। ইন্টারন্যাশনাল স্ট্যান্ডের টিকিটের দাম ধরা হয়েছে ৫০০, আর ক্লাব হাউসের ক্ষেত্রে মূল্য ৩০০ টাকা করে। পশ্চিম গ্যালারিতে খেলা দেখতে গুনতে হবে ১৫০ টাকা। সেখানে পূর্ব গ্যালারির জন্য ১০০ টাকা।

সিলেটে প্রথমবারের মতো হতে যাচ্ছে টেস্ট ম্যাচ। অভিষেক টেস্টের টিকিট মূল্য ক্রয়ক্ষমতার মধ্যেই রেখেছে আয়োজকরা। সর্বোচ্চ ৫০০ টাকায় মিলবে গ্র্যান্ড স্ট্যান্ডের টিকিট। ক্লাব হাউজের টিকিট মিলবে ২০০ টাকায়। এছাড়া ইস্টার্ন গ্যালারি ৮০, ওয়েস্টার্ন গ্যালারি ও গ্রিন হিল এরিয়ার টিকিট মিলবে ৫০ টাকায়।


আরো সংবাদ



premium cement