২৪ জুলাই ২০১৯

সিরিজ হেরেও শীর্ষে ভারত

ভারতীয় দল - সংগৃহীত

ইংল্যান্ডের বিরুদ্ধে বুধবার টেস্ট সিরিজে ৪-১ ব্যবধানে হেরেছে ভারত। তবে এই হারে আইসিসি র‍্যাঙ্কিংয়ে কোনো পরিবর্তন হয়নি বিরাট বাহিনীর। ইংল্যান্ডের কাছে সিরিজ হারলেও ১১৫ পয়েন্ট নিয়ে টেস্ট র‍্যাঙ্কিংয়ে শীর্ষেই রয়েছে তারা। তবে টেস্ট সিরিজ হারের ফলে ১০ পয়েন্ট হারাতে হয়েছে ভারতকে।

অন্যদিকে পাঁচ নম্বরে থেকে সিরিজ শুরু করা ইংল্যান্ড এক ধাপ এগিয়ে এখন চার নম্বরে। ভারতকে ৪-১ ব্যবধানে হারিয়ে আটটি মূল্যবান পয়েন্ট ঝুলিতে এসেছে রুটদের। ৯৭ থেকে বেড়ে তাঁদের পয়েন্ট এখন ১০৫। একই পয়েন্ট (১০৬) নিয়ে দ্বিতীয় এবং তৃতীয়স্থানে রয়েছে যথাক্রমে দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়া। অর্থাৎ দ্বিতীয়স্থানে থাকা দক্ষিণ আফ্রিকার চেয়ে এখনও নয় পয়েন্ট এগিয়ে কোহলিরা।

থ্রি লায়ন্সদের থেকে তিন পয়েন্ট কম নিয়ে র‍্যাঙ্কিংয়ে এক ধাপ নিচে নেমেছে নিউজিল্যান্ড। সদ্য প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে পঞ্চম স্থানে রয়েছে তারা।

ওভালে পঞ্চম তথা শেষ টেস্টে ইংল্যান্ডের কাছে ১১৮ রানে পরাজিত হয়েছে ভারত। ৪৬৪ রানের বিশাল রান তাড়া করতে নেমে ৩৪৫ রানেই শেষ হয়ে ভারতের ইনিংস। লোকেশ রাহুল এবং ঋষভ পন্তের জোড়া শতরানও হার বাঁচাতে পারেনি দলের। তবে এই হারে হতাশ নন ভারত অধিনায়ক। ম্যাচ শেষে জানান, ‘ফলাফল দিয়ে আমাদের পারফরম্যান্স বিচার করলে ভুল হবে।’ এমনকি এই দলে বিশেষ কিছু পরিবর্তন করারও পক্ষপাতী নন তিনি।


আরো সংবাদ

গণতান্ত্রিক পরিবেশ না থাকলে অপরাধ প্রবণতা বেড়ে যায় : নারী সংহতি ডিএসসিসির মশার ওষুধে সমস্যা নেই : মেয়র সচিবালয় ঘেরাও কর্মসূচিতে যাচ্ছে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা দেশে সরকার আছে বলে মনে হয় না : দুদু গুজব ছড়িয়ে হত্যাকাণ্ডে জড়িতদের ছাড় নয় : স্বরাষ্ট্রমন্ত্রী রাখাইনে জাতিসঙ্ঘের তৎপরতা অত্যন্ত সীমাবদ্ধ : ক্রিস্টিন বার্গনার সুপ্রিম কোর্ট প্রিমিয়ার লিগ উদ্বোধন করলেন প্রধান বিচারপতি বাংলাদেশ-মাল্টা সহযোগিতার নতুন দিগন্ত উন্মোচন বাড্ডায় গণপিটুনিতে রেণু হত্যা : হৃদয় সন্দেহে তরুণ আটক শাসক নয়, সেবক হিসেবে দায়িত্ব পালনের পরামর্শ শিল্পমন্ত্রীর প্রধানমন্ত্রীর চোখে সফল অস্ত্রোপচার

সকল




gebze evden eve nakliyat instagram takipçi hilesi