০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


নতুন ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তি এনেছে অপো

-

চীনের স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান অপো নতুন তিন ধরনের ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তি এনেছে। ৬৫ ওয়াট সুপার ভোক ফাস্ট চার্জ ২.০, ৩০ ওয়াট ওয়্যারলেস ভোক ফ্ল্যাশ চার্জ এবং ভোক ফ্ল্যাশ চার্জ ৪.০-এ তিনটি প্রযুক্তি ফাস্ট চার্জিংয়ে অপোর অবস্থান আরো সুসংহত করবে।
এর মধ্যে ৬৫ ওয়াট সুপার ভোক ২.০ প্রযুক্তি প্রথমবারের মতো ব্যবহার করা হবে অপো রেনো এসিই স্মার্টফোনে। এই চার্জিং প্রযুক্তিতে মাত্র ৩০ মিনিটেই ৪,০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ফুল চার্জ দেয়া সম্ভব হবে। কাস্টমাইজড এবং অ্যাডভান্সড কমপোনেন্ট, ডিজাইনের পাশাপাশি এতে ব্যবহার করা হয়েছে গ্যালিয়াম নাইট্রাইড সেমিকন্ডাক্টর যা চার্জিংয়ের জন্য প্রয়োজনীয় সময়ের পরিমাণ যেমন কমাবে, তেমনি অ্যাডাপ্টরের আকারও ছোট হয়ে যাবে।
বর্তমানে ওয়্যারলেস চার্জিংয়ের ব্যবহার বাড়ছে। এরই ধারাবাহিকতায় অপো এবার ওয়্যারলেস চার্জিংয়ে ব্যবহার করেছে ভোক প্রযুক্তি। অপোর ৩০ ওয়াট ওয়্যারলেস ভোক চার্জিং প্রযুক্তি ব্যবহার করে দ্রুতগতিতে ফোন চার্জ দেয়া যাবে। অপোর ওয়্যারলেস ভোক চার্জার ব্যবহার করে ৪,০০০ মিলিঅ্যাম্পিয়ারের একটি ব্যাটারি চার্জ হতে সময় লাগবে ৮০ মিনিট। এটি কিউআই স্ট্যান্ডার্ড অনুযায়ী তৈরি করা হয়েছে। চার্জার গরম হওয়ার হাত থেকে রক্ষা করতে বিশেষভাবে এর হার্ডওয়্যার ডিজাইন করা হয়েছে। এ ছাড়া থাকছে আরো কিছু সুরক্ষা ফিচার।


আরো সংবাদ



premium cement
আমরা সীমান্ত হত্যার বিপক্ষে, এটা দুর্ভাগ্যজনক : হাছান মাহমুদ ভোট পড়েছে ৩০-৪০ শতাংশ : সিইসি ভালুকায় গৃহবধূকে হত্যার মামলায় শাশুড়ি গ্রেফতার রোহিঙ্গা প্রত্যাবাসনে যুক্তরাজ্যের সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী ভিসা জটিলতায় আয়ারল্যান্ড সিরিজে অনিশ্চিত আমিরের জামালপুরে অ্যাজেন্টদের মারধরের অভিযোগ, আহত ৩ ট্রাম্পের সাথে যা ঘটেছিল পর্ন তারকা স্টর্মির মধ্য বয়স থেকে যে অভ্যাসগুলো আপনার আয়ু বাড়াবে শাল্লায় ২ চেয়ারম্যান সমর্থকদের মধ্যে সংঘর্ষ, কারাগারে ৪ পররাষ্ট্রমন্ত্রীর সাথে যুক্তরাজ্যের এফসিডিও'র ইন্দো-প্যাসিফিক প্রতিমন্ত্রীর সাক্ষাৎ রাফায় ইসরাইলকে আন্তর্জাতিক আইন মেনে চলতে হবে : রাশিয়া

সকল