২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

বাজারে নোকিয়ার নতুন দুই স্মার্টফোন

-

দেশের বাজারে আরো নতুন দুটি সর্বাধুনিক স্মার্টফোন নোকিয়া ৩.২ এবং নোকিয়া ২.২ আনছে ব্র্যান্ডটির নির্মাণ সংস্থা এইচএমডি গ্লোবাল। অ্যান্ড্রয়েড ৯ পাই চালিত নোকিয়া ৩.২ এবং নোকিয়া ২.২ দুইটি স্মার্টফোনই অ্যান্ড্রয়েড কিউ রেডি এবং দুই বছর পর্যন্ত অপারেটিং সিস্টেম আপগ্রেড পাবে। এছাড়া তিন বছর পর্যন্ত প্রতি মাসে পাবে সিকিউরিটি আপডেট। দুটি স্মার্টফোনেই আছে ডেডিকেটেড গুগল অ্যাসিসটেন্ট বাটন, যার মাধ্যমে সাশ্রয়ী দামের দুটি ফোনেই পাওয়া যাবে গুগল অ্যাসিসটেন্টের অভিজ্ঞতা।
কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪২৯ মোবাইল প্ল্যাটফর্মের নোকিয়া ৩.২ স্মার্টফোনটিতে আছে ৩ জিবি র্যাম ও ৩২ জিবি মেমোরি। নোকিয়া ২.২ স্মার্টফোনে আছে কোয়াড কোর মিডিয়াটেক এ২২ চিপসেট। এটি এমনভাবে ডিজাইন করা হয়েছে, যা ব্যাটারি অপটিমাইজেশনের মাধ্যমে সারাদিন চার্জ নিশ্চিত করবে।
এইচএমডি গ্লোবাল বাংলাদেশের হেড অব বিজনেস ফারহান রশিদ বলেন, নোকিয়া ২.২ এর ফিচারগুলোর মধ্যে আছে বায়োমেট্রিক ফেস আনলক, এআই ইমেজিং, সেলফি নচ, গুগল লেন্স এবং ডেডিকেটেড গুগল অ্যাসিসটেন্ট বাটন। আর নোকিয়া ৩.২ স্মার্টফোনে আছে এখনো পর্যন্ত আমাদের স্মার্টফোনগুলোর মধ্যে সবচেয়ে বড় ডিসপ্লে এবং এর মাধ্যমে ব্যবহারকারীরা বিভিন্ন কাজ সেরে নিতে পারবেন চোখের ওপর বাড়তি চাপ ছাড়াই। নিরাপত্তার জন্য ফোনটির পেছনে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। নোকিয়া ৩.২ (৩/৩২জিবি) ১৩,৪৯৯ টাকায়, নোকিয়া ২.২ (২/১৬ জিবি) ১০,৯৯৯ টাকা এবং নোকিয়া ২.২ (৩/৩২জিবি) ১২,৯৯৯ টাকায় কেনা যাবে। এ ছাড়াও নোকিয়া ৩.২ পাওয়া যাবে এক্সক্লুসিভলি শুধু দারাজ ডটকমে।


আরো সংবাদ



premium cement