১৯ এপ্রিল ২০১৯

বাংলাদেশের তৈরী ল্যাপটপ

ওয়ালটন ল্যাপটপ
বাংলাদেশের তৈরী ল্যাপটপ - সংগৃহীত

ওয়ালটন বাজারে ছেড়েছে দেশে তৈরী ৪ মডেলের ল্যাপটপ। ‘মেইড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত এই ল্যাপটপ তৈরি হয়েছে গাজীপুরের চন্দ্রায় ওয়ালটনের নিজস্ব কারখানায়। সাশ্রয়ী মূল্যের ল্যাপটপগুলোর দাম মাত্র ১৯ হাজার ৯৯০ টাকা থেকে ২৩ হাজার ৫৫০ টাকার মধ্যে। 

ওয়ালটন কম্পিউটার প্রজেক্ট ইনচার্জ ইঞ্জিনিয়ার লিয়াকত আলী জানান, প্রিলুড সিরিজের ওই ল্যাপটপগুলো তৈরি করা হয়েছে শিক্ষার্থী ও তরুণদের ক্রয়ক্ষমতার কথা বিবেচনায় রেখে। আকর্ষণীয় ডিজাইনের ল্যাপটপগুলোতে ব্যবহৃত হয়েছে ১৪.১ ইঞ্চির এইচডি ডিসপ্লে। মডেলভেদে রয়েছে ১.১ গিগাহার্জ গতির ইন্টেল অ্যাপোলো লেক এন৩৩৫০ এবং এন৩৪৫০ প্রসেসর। সব মডেলেই আছে বিল্ট ইন ইন্টেল এইচডি গ্রাফিক্স ৫০০, ৪জিবি র্যাম, ১ টেরাবাইট হার্ডড্রাইভ এবং ৫০০০ এমএএইচ ব্যাটারি। 

মাত্র ১.৩৩ কেজি ওজনের চার মডেলের এই ল্যাপটপ মিলছে রুপালি, কালো, ধূসর ও সোনালি ভিন্ন চারটি রঙে। সব মডেলের ল্যাপটপে থাকছে দুই বছরের ওয়ারেন্টি।

আগামী মাস থেকে গ্রাহকেরা ওয়ালটনের যেকোনো আউটলেট থেকে সাশ্রয়ী মূল্যে মাইক্রোসফটের জেনুইন উইনন্ডোজ ইন্সটল করে নিতে পারবেন। পরে ওয়ালটনের সব নতুন ল্যাপটপ ও কম্পিউটারেই মাইক্রোসফটের জেনুইন সফটওয়্যার দেয়া থাকবে। ফলে ল্যাপটপের কার্যক্ষমতা ও গতি আরো বাড়বে। মাত্র ২০ শতাংশ ডাউন পেমেন্ট দিয়ে ক্রেতারা ১২ মাসের কিস্তিতে কিনতে পারেন সব ধরনের ওয়ালটন ল্যাপটপ ও ডেস্কটপ।


আরো সংবাদ

iptv al Epoksi boya epoksi zemin kaplama Daftar Situs Agen Judi Bola Net Online Terpercaya Resmi

Hacklink

Bursa evden eve nakliyat
arsa fiyatları tesettür giyim
Canlı Radyo Dinle hd film izle instagram takipçi satın al ofis taşıma Instagram Web Viewer

canli radyo dinle

Yabanci Dil Seslendirme

instagram takipçi satın al