২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ঢাকার ২ মেয়রের শপথ আজ

-

ঢাকার দুই সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ আজ। সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে এ শপথ অনুষ্ঠিত হবে। দুই মেয়রকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর দুই সিটি করপোরেশনের সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের ১৭২ জন কাউন্সিলরকে শপথ পড়াবেন স্থানীয় সরকার মন্ত্রী মো: তাজুল ইসলাম।
গত ১ ফেব্রুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। উত্তরে আতিকুল ইসলাম মেয়র নির্বাচিত হন। দক্ষিণে মেয়র নির্বাচিত হন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। নির্বাচনের পর ৪ ফেব্রুয়ারি গেজেট প্রকাশিত হয়। শপথ নিলেও মেয়রের দায়িত্ব নেয়ার জন্য মে মাসের মাঝামাঝি পর্যন্ত তাদের অপেক্ষা করতে হবে। ৯ মাস উত্তরের মেয়রের দায়িত্ব পালন করা আতিকুল ইসলাম আইনি বাধ্যবাধকতার কারণে পদ ছেড়ে নির্বাচনে অংশ নেন। উত্তর সিটির মেয়াদ শেষ হবে ১৩ মে।
অন্য দিকে দক্ষিণে মেয়রের দায়িত্বে থাকা সাঈদ খোকন নির্বাচনে অংশ নেননি। তার মেয়াদ রয়েছে ১৬ মে পর্যন্ত। ঢাকার দুই সিটি করপোরেশনের বর্তমান বোর্ডের পূর্ণ মেয়াদ শেষ হওয়ার পরেই দায়িত্ব নেবেন বিজয়ী দুই মেয়র আতিকুল ইসলাম ও ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

 


আরো সংবাদ



premium cement