১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


বিভিন্ন স্কোয়াড্রন ও ইউনিটকে বিমানবাহিনী পতাকা প্রদান

-

বাংলাদেশ বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত গতকাল বুধবার বাংলাদেশ বিমানবাহিনী ঘাঁটি বঙ্গবন্ধুর অন্তর্গত ৩৫ স্কোয়াড্রন, ২০৫ রক্ষণাবেক্ষণ ইউনিট এবং শারীরিক যোগ্যতা স্কুলকে তাদের কর্তব্য নিষ্ঠা ও কর্মদক্ষতার স্বীকৃতিস্বরূপ, ‘বাংলাদেশ বিমানবাহিনী পতাকা’ প্রদান করেন।
বিমানবাহিনী ঘাঁটি বঙ্গবন্ধুর প্যারেড গ্রাউন্ডে আয়োজিত এ অনুষ্ঠানে বিমানবাহিনী প্রধান তার বক্তব্যে বিমান বাহিনীর ৩৫ স্কোয়াড্রন, ২০৫ রক্ষণাবেক্ষণ ইউনিট এবং শারীরিক যোগ্যতা স্কুলের গৌরবোজ্জ্বল ইতিহাস তুলে ধরেন। তিনি বাংলাদেশের প্রতিরক্ষায় ৩৫ স্কোয়াড্রনের সক্ষমতার প্রশংসা করেন। বাংলাদেশ বিমানবাহিনীর সব ইলেক্ট্রনিক্স যন্ত্রপাতির সুষ্ঠু রক্ষণাবেক্ষণ, মেরামত ও মান নিয়ন্ত্রণে ২০৫ রক্ষণাবেক্ষণ ইউনিটের গুরুত্বপূর্ণ অবদানের কথাও তিনি উল্লেখ করেন। এ ছাড়াও তিনি বিমানবাহিনীর সদস্যদের শারীরিক যোগ্যতা বজায় রাখাসহ ক্রীড়া ক্ষেত্রে যথাযথ প্রশিক্ষণ প্রদানে শারীরিক যোগ্যতা স্কুলের গুরুত্বপূর্ণ অবদানের প্রশংসা করেন।
বিমানবাহিনীর পতাকা অর্জনকারী স্কোয়াড্রন এবং ইউনিটের প্রতিটি সদস্যকে বিমানবাহিনী প্রধান অভিনন্দন জানান এবং বিমানবাহিনীর সম্মানের প্রতীক হিসেবে প্রদানকৃত কালারের মর্যাদা ও সম্মান অক্ষুণœ রাখতে সবাইকে সচেষ্ট থাকতে বলেন। পরে তিনি পরিদর্শন বইতে স্বাক্ষর করেন। অনুষ্ঠানে বিমানবাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার এবং অন্যান্য সদস্য উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, বাংলাদেশ বিমানবাহিনী জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে বিভিন্ন দায়িত্ব পালন করে চলেছে এবং বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধু সর্বক্ষেত্রেই এই সব কার্যক্রমে নিয়মিত ও গুরুত্বপূর্ণ অবদান রাখছে। দৈনন্দিন কার্যক্রমের পাশাপাশি এই ঘাঁটি বাংলাদেশের আকাশ প্রতিরক্ষা নিশ্চিতকরণ, সেনা, নৌ ও অন্যান্য বাহিনীকে প্রয়োজনীয় সহায়তা প্রদান, দুর্যোগ মোকাবেলা এবং অসামরিক প্রশাসনকে সহযোগিতা প্রদান করে আসছে। অত্র ঘাঁটির বিভিন্ন কর্মকাণ্ডের স্বীকৃতিস্বরূপ বিমানবাহিনী ঘাঁটি বঙ্গবন্ধুকে ৪ ডিসেম্বর ২০১৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ন্যাশনাল স্ট্যান্ডার্ড প্রদান করা হয়। এর ধারাবাহিকতায় ফোর্সেস গোল-২০৩০ বাস্তবায়নে গুরুত্বপূর্ণ অবদান রাখার স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ বিমানবাহিনীর এই সব ইউনিট ও স্কোয়াড্রনগুলোকে বিমানবাহিনী পতাকা প্রদান করা হয়। আইএসপিআর

 


আরো সংবাদ



premium cement
জামিন পেলেন কেজরিওয়াল, তবে ভোটগণনার দিন থাকতে হবে জেলেই পরকীয়া প্রেমিক যুগলের গলায় জুতার মালা : চেয়ারম্যান বরখাস্ত সমাবেশে যোগ দিতে নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা রংপুরে রেয়াত পদ্ধতি চালুসহ ৪ দফা দাবিতে মানববন্ধন নতুন কোচের সন্ধানে বিসিসিআই, তাহলে কি দ্রাবিড়ের বিদায়! থাইল্যান্ডে এ বছর হিটস্ট্রোকে ৬১ জন প্রাণ হারিয়েছে : সরকার নির্বাচন শেষ হলে আরো সত্য ঘটনা সামনে আসবে, ধর্ষণের অভিযোগ প্রসঙ্গে শাহজাহান রাণীনগরে সাজাপ্রাপ্ত আসামিসহ গ্রেফতার ৪ যান্ত্রিক ত্রুটি নিয়ে চট্টগ্রামে জরুরি অবতরণ, প্রাণে বাঁচলেন ৭ ক্রুসহ ১৯১ যাত্রী ভূরুঙ্গামারীতে ভটভটিতে উঠতে গিয়ে শিশু নিহত প্রতিটি মানুষকে অর্থনৈতিকভাবে স্বচ্ছল করতে সরকার কাজ করছে : প্রধানমন্ত্রী

সকল