০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


সেনাবাহিনী প্রধানের সাথে জাম্বিয়ার সেনা কমান্ডারের সৌজন্য সাক্ষাৎ

-

বাংলাদেশে সফররত জাম্বিয়ার সেনাবাহিনী কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল উইলিয়াম মাইপাম্বে সিকাজ্যুই গতকাল সোমবার সেনাবাহিনী সদর দফতরে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ এসবিপি, বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।
সাক্ষাৎকালে তারা পারস্পরিক কুশলাদি বিনিময় ছাড়াও দুই দেশের সেনাবাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক এবং দ্বিপক্ষীয় প্রশিক্ষণ সহায়তাসহ সহযোগিতামূলক বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। জাম্বিয়ার সেনাবাহিনী কমান্ডার বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের সাথে সাক্ষাতের পূর্বে ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে বাংলাদেশের মহান স্বাধীনতাযুদ্ধে শাহাদতবরণকারী সশস্ত্রবাহিনীর বীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এরপর সেনাকুঞ্জে তাকে বাংলাদেশ সেনাবাহিনীর একটি চৌকস দল ‘গার্ড অব অনার’ প্রদান করে। গার্ড অব অনার শেষে সেনাকুঞ্জে তিনি বৃক্ষরোপণ করেন। একই দিনে তিনি প্রধানমন্ত্রী, নৌ ও বিমান বাহিনী প্রধান এবং সশস্ত্রবাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসারের (পিএসও) সাথেও সাক্ষাৎ করেন। উল্লেখ্য, জাম্বিয়ার সেনাবাহিনী কমান্ডারের নেতৃত্বে সাত সদস্যের একটি প্রতিনিধিদল ছয় দিনের রাষ্ট্রীয় সফরে গত ১৬ ফেব্রুয়ারি ঢাকায় আসেন। সফরকালে তারা রামু সেনানিবাস, বাংলাদেশ মিলিটারি অ্যাকাডেমি, ন্যাশনাল ডিফেন্স কলেজ, সামরিক বাহিনী কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ এবং মুক্তিযুদ্ধ জাদুঘরসহ বেশ কিছু সামরিক ও অসামরিক স্থাপনা পরিদর্শন করবেন। সফর শেষে প্রতিনিধিদলটি আগামী ২১ ফেব্রুয়ারি জাম্বিয়ার উদ্দেশে ঢাকা ত্যাগ করবে। আইএসপিআর।

 


আরো সংবাদ



premium cement
গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু

সকল