০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


প্রাকৃতিক বিপর্যয়ে বিদ্যুৎ সঞ্চালন সচল রাখতে আন্ডারগ্রাউন্ড লাইন নির্মাণের সুপারিশ

-

প্রাকৃতিক বিপর্যয়ের সময় বিদ্যুৎ সঞ্চালন লাইন সচল রাখতে আন্ডারগ্রাউন্ড সঞ্চালন লাইন নির্মাণের সুপারিশ করেছে বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। গতকাল কমিটির এক বৈঠকে সরকারি ও বেসরকারিপর্যায়ে সোলার বিদ্যুৎ উৎপাদনে জনগণকে আকৃষ্ট করার কার্যক্রম আরো জোরদারের ওপর গুরুত্বারোপ করা হয়।
কমিটির সভাপতি মো: শহীদুজ্জামান সরকারের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য ও বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, মো: নূরুল ইসলাম তালুকদার, মো: আছলাম হোসেন সওদাগর, মোছা: খালেদা খানম এবং বেগম নার্গিস রহমান অংশ নেন।
সংসদ সচিবালয়ের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বৈঠকে বিদ্যুৎ উৎপাদনে জ্বালানি সরবরাহ নিশ্চিতকরণে বিদ্যুৎ বিভাগের কার্যক্রম নিয়ে আলোচনা হয়। এ ছাড়া কমিটি বিদ্যুৎ খাতে বেসরকারি বিনিয়োগ বৃদ্ধিতে বিদ্যুৎ বিভাগের কর্মপরিকল্পনা নিয়ে আলোচনা করে।
কমিটি বিদ্যুৎ সঞ্চালন ও বিতরণে অধিক গুরুত্ব প্রদান এবং প্রাকৃতিক বিপর্যয়ের সময় বিদ্যুৎ সঞ্চালন লাইন সচল রাখতে আন্ডার গ্রাউন্ড বা ভূগর্ভস্থ সঞ্চালন লাইন নির্মাণের সুপারিশ করে।
বৈঠকে সরকারি ও বেসরকারি পর্যায়ে সোলার বিদ্যুৎ উৎপাদনে জনগণকে আকৃষ্ট করার বিষয়ে বিদ্যুৎ বিভাগের গৃহীত কার্যক্রমের অগ্রগতি নিয়ে আলোচনা হয়। সভায় কমিটির সভাপতি বলেন, প্রধানমন্ত্রী সোনার বাংলা বিনির্মাণে যে স্বপ্ন দেখেছিলেন, বিদ্যুৎ খাতের উন্নয়ন সে স্বপ্নের অগ্রগতিকে আরো ত্বরান্বিত করেছে।
বৈঠকে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সচিব এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement