২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

বামনা উপজেলা চেয়ারম্যানকে অপসারণ পদ শূন্য ঘোষণা

-

বরগুনার বামনা উপজেলা পরিষদের নবনির্বাচিত আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান মো: সাইতুল ইসলাম লিটুকে অপসারণ করে প্রজ্ঞাপন জারি করেছে স্থানীয় সরকার বিভাগ (উপজেলা-১ শাখা)।
গত বৃহস্পতিবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো: জহিরুল ইসলামের স্বাক্ষরিত চিঠিতে তাকে অপসারণের প্রজ্ঞাপন জারি করা হয়।
প্রজ্ঞাপনে জানা যায়, বামনা উপজেলা পরিষদ চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটুর বিরুদ্ধে বিগত মেয়াদে চাঁদা/উৎকোচ গ্রহণ, ঠিকাদার ও প্রকল্প কমিটির কাছ থেকে কমিশন গ্রহণ, শিল্পকলা একাডেমির প্রশিক্ষক-শিল্পীদের বেতনভাতাদির টাকা, বাঁশ-বেত প্রকল্পের, সেলাই মেশিন বিতরণ প্রকল্পের, গরু-ছাগল বিতরণ প্রকল্পের টাকা, পানিকচু চাষাবাদের জন্য এবং কুকুর ও সাপে কামড়ানোর ভ্যাকসিন বিতরণের জন্য বরাদ্দকৃত টাকা আত্মসাতের অভিযোগগুলোর সত্যতা বিভাগীয় কমিশনার, বরিশালের একাধিক তদন্তে সন্দেহাতিতভাবে প্রমাণিত হওয়ায় স্থানীয় সরকার বিভাগ (উপজেলা-শাখা) তাকে স্বীয় পদ থেকে অপসারণসহ বামনা উপজেলা পরিষদ চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করেন।
সাইতুল ইসলাম লিটু মৃধা চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনে বামনা উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হন। গত ৩১ মার্চ পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে তিনি আওয়ামী লীগের প্রার্থী হিসেবে পুনরায় নির্বাচিত হন।


আরো সংবাদ



premium cement
ক্ষমতায় যেতে বিএনপি বিদেশী প্রভুদের দাসত্ব করছে : কাদের ক্যান্সারে আক্রান্ত শিশু সুলতান মাহমুদকে বাঁচাতে সাহায্যের আবেদন গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা

সকল