০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


সরকার জনবিরোধী নীতিতে দেশ পরিচালনা করছে : জোনায়েদ সাকি

-

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বকারী জোনায়েদ সাকি বলেছেন, সরকার জনবিরোধী নীতিতে দেশ পরিচালনা করছে। বড় ব্যবসায়ী ও মালিকশ্রেণীর স্বার্থে দেশের টাকা ঋণ দিয়ে তা মওকুফের ঘোষণা দিচ্ছে। এই অন্যায় শাসন স্বৈরতন্ত্রে পরিণত হয়েছে। ফলে এই দুর্নীতি লুটপাটের বিরুদ্ধে জনগণের বৃহত্তর ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে।
গতকাল ঢাকার নবাবগঞ্জে গণসংহতি আন্দোলনের নতুন কার্যালয় উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। গণসংহতি আন্দোলন ঢাকা কমিটির অন্তর্গত নবাবগঞ্জ উপজেলায় গতকাল নতুন কার্যালয় উদ্বোধন করা হয়। কার্যালয় উদ্বোধন করেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বকারী জেনায়েদ সাকি।
‘ভয়মুক্ত বাংলাদেশ, কার্যকর গণতন্ত্র, সকলের জন্য উন্নয়ন’ এই আহানে উদ্বোধনী আলোচনা সভায় আরো বক্তৃতা করেন ঢাকা কমিটির আহায়ক মনির উদ্দীন পাপ্পু। সভায় সভাপতিত্ব করেন নবাবগঞ্জ উপজেলার আহায়ক মিজানুর রহমান মোল্লা।
মনির উদ্দীন পাপ্পু বলেন, অর্থমন্ত্রী হাজার হাজার কোটি টাকা ঋণখেলাপিদের ঋণ মওকুফের ব্যবস্থা করার ঘোষণা দিয়েছেন কিন্তু কৃষকদের সামান্য ঋণের দায়ে মামলা দেয়া হয়েছে। লুটপাট ও দুর্নীতি সব প্রতিষ্ঠানকে অকার্যকর করেছে। ফলে রাষ্ট্রীয় প্রতিষ্ঠান থেকে সেবা পেতে ব্যাপক হয়রানির শিকার হতে হয়।
মিজানুর রহমান মোল্লা বলেন, আমরা সাধারণ খেটে খাওয়া মানুষ ও কৃষকদের স্বার্থে রাজনীতি করি। সরকারের জনবিরোধী তৎপরতাই সরকারকে জনবিছিন্ন করছে ক্রমাগত। নির্বাচনী স্বৈরাচার সরকার কৃষকদের ফসলের ন্যায্য দাম দিতে ব্যর্থ। এই সরকার জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। প্রত্যেকটা মানুষ চরম অনিরাপত্তার মধ্যে দিনাতিপাত করছে। এ থেকে মুক্তির জন্য পরিবর্তনের রাজনীতিকে শক্তিশালী করতে জনগণের প্রতি আহান জানাচ্ছি।


আরো সংবাদ



premium cement