২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

বিমানবন্দরে ৬০ লাখ টাকার সিগারেট জব্দ

-

হজরত শাহজালাল রহ: আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আমদানি নিষিদ্ধ ৬৫০ কার্টন বিদেশী সিগারেট জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। এ ঘটনায় মোহাম্মদ বাবর আলম নামে একজনকে আটক করা হয়েছে। গত মঙ্গলবার রাত ২টার দিকে সিগারেটগুলো জব্দ করা হয়। যার বাজার মূল্য আনুমানিক ৬০ লাখ টাকা।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. সহিদুল হক জানান, মঙ্গলবার রাত ২টার দিকে কুয়েত থেকে আসা কেইউ ২৪৩ ফাইট থেকে আমদানি নিষিদ্ধ ৬৫০ কার্টন সিগারেট উদ্ধার করা হয়। তিনি আরো জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারি বজায় রাখে। কুয়েত ফাইটের জন্য নির্ধারিত ৪ নম্বর ব্যাগেজ বেল্ট থেকে ব্যাগ সংগ্রহ করে যাত্রী মোহাম্মদ বাবর আলম গ্রিন চ্যানেল দিয়ে বের না হয়ে হাজীদের বের হওয়ার জন্য নির্ধারিত গেটের দিকে দ্রুত রওনা দিলে শুল্ক গোয়েন্দা দল তাকে চ্যালেঞ্জ করে। এরপর তার কাছে থাকা তিনটি লাগেজ স্ক্যান করে বিপুল পরিমাণ সিগারেটে পাওয়া যায়। এ ছাড়া ব্যাগেজ বেল্টে পরিত্যক্ত অবস্থায় আরো তিনটি লাগেজ পাওয়া যায়। পরে কাস্টমসহলে রাত ৩টার সময় বিভিন্ন সংস্থার উপস্থিতিতে ৬টি লাগেজ খুলে ৬৫০ কার্টনে ১ লাখ ৩০ হাজার আমদানি নিষিদ্ধ বিদেশী সিগারেট জব্দ করা হয়। শুল্ক করসহ আটক পণ্যের মূল্য প্রায় ৬০ লাখ টাকা।


আরো সংবাদ



premium cement
ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৯ মিয়ানমারের জাতীয় গ্রন্থাগারে বাংলাদেশ দূতাবাসের বই অনুদান ক্ষমতায় যেতে বিএনপি বিদেশী প্রভুদের দাসত্ব করছে : কাদের ক্যান্সারে আক্রান্ত শিশু সুলতান মাহমুদকে বাঁচাতে সাহায্যের আবেদন গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী

সকল