২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ভোটের দিন গাজীপুরের সব কারখানা বন্ধের আহ্বান

-

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন উপলে আগামী ২৬ জুন ওই এলাকার সব সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানের সাথে কলকারখানা বন্ধ রাখার জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। একই সাথে কলকারখানা বন্ধ নিশ্চিত করার জন্য পুলিশকেও নির্দেশনা দেয়া হয়েছে। গতকাল আগারগাঁওয়ের নির্বাচন ভবনে ব্যবসায়ীদের সংগঠন বিজেএমইএ, বিকেএমই এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও পুলিশ কর্মকর্তাদের সাথে আইনশৃঙ্খলাসংক্রান্ত এক বৈঠকে এই আহ্বান জানানো হয়।
বৈঠক শেষে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের জানান, নির্বাচনের পরে যেকোনো এক ছুটির দিনে কারখানা খোলা রেখে ব্যবসায়ীদের পুষিয়ে নেয়ার পরামর্শ দেয়া হয়েছে। সব কলকারখানা বন্ধ আছে কি নেই, তা নিশ্চিত করার জন্য পুলিশকে নির্দেশনা দেয়া হয়েছে।
তিনি বলেন, আগামী ২৪ জুন রাত ১২টা থেকে অ্যাম্বুলেন্স, ডাক বিভাগ, ফায়ার সার্ভিস ও সিটি করপোরেশনের ময়লাবাহী গাড়ি ছাড়া অন্য সব যানবাহন বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। আর পণ্যবাহী ট্রাক বিশেষ করে শিপমেন্ট ২৫ তারিখ মধ্যরাত থেকে ২৬ তারিখ মধ্যরাত পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
এই সিটির ৫৭টি ওয়ার্ডের জন্য ৩৪ প্লাটুন বিজিবি মোতায়েন করার সিদ্ধান্ত হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবে ৫৭ জন, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট থাকবে ১৯ জন, প্রতিটি সাধারণ কেন্দ্রে ২২ জন এবং গুরুত্বপূর্ণ কেন্দ্রে ২৪ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে।
এ ছাড়া ইসির প থেকে ৫৭ জন নির্বাচন পর্যবেকসহ দেশী-বিদেশী আরো পর্যবেক থাকবে বলেও জানান তিনি।


আরো সংবাদ



premium cement
মিয়ানমারের জাতীয় গ্রন্থাগারে বাংলাদেশ দূতাবাসের বই অনুদান ক্ষমতায় যেতে বিএনপি বিদেশী প্রভুদের দাসত্ব করছে : কাদের ক্যান্সারে আক্রান্ত শিশু সুলতান মাহমুদকে বাঁচাতে সাহায্যের আবেদন গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন

সকল