২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মানসিক ভারসাম্যহীনের সন্তান প্রসব দেখভাল করছেন ইউএনও

-

পিরোজপুরের কাউখালীতে সাকিলা আক্তার (৩৫) নামে মানসিক ভারসাম্যহীন এক মহিলা হাসপাতালে সন্তান প্রসব করেছেন। গত বুধবার দিবাগত রাতে অপ্রকৃতিস্থ ওই মহিলা হাসপাতালে একটি ফুটফুটে ছেলে সন্তান প্রসব করেন। গত বৃহস্পতিবার সকালে কাউখালীর ইউএনও খালেদা খাতুন নবজাতক শিশু ও প্রসূতির জন্য উপকরণ সহায়তা নিয়ে হাসপাতালে উপস্থিত হন। এ সময় তিনি নবজাতক শিশুটির নাম দেন মো: আব্দুল্লাহ।
গত এক মাস আগে কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদা খাতুন রেখা মানসিক ভারসাম্যহীন ওই মহিলাকে অসুস্থ অবস্থায় পথ থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।
জানা গেছে, গত ১৫ জানুয়ারি মানসিক ভারসাম্যহীন সন্তানসম্ভবা সাকিলা কাউখালী সদরের উত্তর বাজার সেতুর কাছে অসুস্থ অবস্থায় পড়ে ছিলেন। স্থানীয়রা তার অবস্থা গুরুতর দেখে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করে। খবর পেয়ে ইউএনও খালেদা খাতুন ঘটনাস্থলে এসে পরিচয়হীন ওই মহিলাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। গত এক মাস ধরে ওই মহিলা চিকিৎসাধীন থাকা অবস্থায় ইউএনও তার দেখভালের দায়িত্ব পালন করেন। এমন অবস্থায় গতকাল বুধবার দিবাগত রাত ১০টার দিকে সাকিলার কোলজুড়ে একটি ফুটফুটে ছেলে শিশুর জন্ম হয়।
কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা: মাসুম বিল্লাহ জানান, সাকিলা সাধারণভাবেই সন্তান প্রসব করেছেন। আমরা তার যথাযথ চিকিৎসাসেবা প্রদান করছি। বর্তমানে প্রসূতি মা ও নবজাতক সম্পূর্ণ সুস্থ রয়েছেন।
এ বিষয়ে কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদা খাতুন রেখা বলেন, সাকিলা মানসিক ভারসাম্যহীন। তবে তার চিকিৎসা পাওয়ার অধিকার আছে। তাকে পথ থেকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার প্রকৃত ঠিকানা অনুসন্ধানের প্রক্রিয়া চলছে। না পাওয়া গেলে তার সুস্থতা পরবর্তী সমাজসেবা অধিদফতরের আশ্রয়ণের সহায়তা চাওয়া হবে।


আরো সংবাদ



premium cement