২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

গোপালগঞ্জে ড্রেজার দিয়ে অবাধে তোলা হচ্ছে বালু

-

গোপালগঞ্জ সদর উপজেলার জালালাবাদ ইউনিয়নে মধুমতি নদী থেকে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু তোলা হচ্ছে। কিছু প্রভাবশালী এবং এক ইউপি সদস্য অবৈধভাবে মধুমতি নদী থেকে অবাধে বালু উত্তোলন করছেন। এভাবে নদী থেকে বালু উত্তোলন অব্যাহত থাকলে নদীর পাশের শিাপ্রতিষ্ঠান ও ফসলি জমিসহ বসত বাড়িঘর নদীতে চলে যাবে।
প্রবাহমান মধুমতি নদীর গোপালগঞ্জ সদর উপজেলার জালালাবাদ ইউনিয়নের মাঠলা এলাকায় জেগে উঠেছে চর। পাশেই রয়েছে একটি প্রাথমিক বিদ্যালয়, বসতবাড়ি ও ফসলি জমি। এখান থেকেই কিছু অসাধু বালু ব্যবসায়ী অবৈধ পন্থায় ড্রেজার দিয়ে বালু উত্তোলন করছে প্রতিদিন। প্রায় সারা বছর ধরে বালু উত্তোলন করে এলাকায় বিক্রি করা হচ্ছে। সরেজমিনে গিয়ে দেখা যায় ওই চরের একই জায়গায় দু’টি ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করে পামের কাশিয়ানী উপজেলার ফুকরা ইউনিয়নের মিরারচরে সিরাজ শেখ নামের এক ব্যক্তির জমি ভরাট করছে। অদূরেই জাহিদ শেখ নামের আরও এক ব্যক্তির জায়গাও ভরাট করা হয়েছে। এ ছাড়াও বালু ভরাট করা হয়েছে নির্মাণাধীন একটি রাস্তায়ও। আরও আরেকটি ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করে বিক্রি করছেন জালালাবাদ ইউনিয়নের ৯ নং ওয়ার্ড সদস্য মিলন মুন্সী।
এ বিষয়ে বালু ব্যবসায়ী জালালাবাদ ইউনিয়নের ৯নং ওয়ার্ড সদস্য মিলন মুন্সীর সাথে মুঠোফোনে কথা হলে পরে কথা বলবেন বলে জানান তিনি। অপর বালু ব্যবসায়ী হাদিয়ার সমাদ্দারের সাথে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।
গোপালগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) মো: মনোয়ার হোসেন বলেন, বালু উত্তোলনের বিষয় সত্যতা পেলে আইনি ব্যবস্থা গ্রহণ করব।

 


আরো সংবাদ



premium cement