০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


সেনবাগে তুলা কারখানায় আগুন ভূরুঙ্গামারীতে পুড়ে গেছে ৫টি ঘর

-

ভূরুঙ্গামারীতে অগ্নিকাণ্ডে পাঁচটি ঘর পুড়ে গেছে। এতে ক্ষতি হয়েছে প্রায় সাত লাখ টাকা। এ ছাড়া নোয়াখালীর সেনবাগ উপজেলার কল্যান্দি বাজারে একটি তুলার কারখানায় অগ্নিকাণ্ডে চার লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে
সেনবাগ (নোয়াখালী) সংবাদদাতা জানান, নোয়াখালীর সেনবাগ উপজেলার কল্যান্দি বাজারে একটি তুলার কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে কারখানায় থাকা মূল্যবান মালামাল ও যন্ত্রপাতি পুড়ে অন্তত চাল লাখ টাকার ক্ষতি হয়েছে। গত সোমবার বেলা ১২টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত মা বেডিংয়ের পরিচালক মোস্তাফিজুর রহমান জানান, প্রতিদিনের মতো সকাল থেকে কারখানায় তুলার কাজ চলছিল। দুপুর ১২টার দিকে হঠাৎ করে ইঞ্জিনের কক্ষ থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুন পুরো কারখানায় ছড়িয়ে পড়লে তুলাসহ মূল্যবান মালামাল ও যন্ত্রপাতি পুড়ে যায়। এতে অন্তত চার লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান তিনি। চৌমুহনী ফায়ার সার্ভিসের ইন্সপেক্টর মাহবুব এলাহী জানান, খবর পেয়ে চৌমুহনী স্টেশন থেকে একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় প্রায় ৪৫ মিনিট কাজ করার পর আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তুলার কারখানায় ব্যবহৃত মেশিনের যান্ত্রিক ত্রুটির কারণে এ দুর্ঘটনা ঘটেছে।
ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) সংবাদদাতা জানান, কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে অগ্নিকাণ্ডে পাঁচটি বসতঘর পুড়ে গেছে। গত সোমবার সন্ধ্যা ৬টার দিকে উপজেলার তিলাই ইউনিয়নের পশ্চিম ছাট গোপালপুর (কুঠিবাড়ী দক্ষিণপাড়া) গ্রামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে তমছের আলীর চারটি এবং মমিরন বেওয়ার একটি ঘর পুড়ে যায়। এলাকাবাসী জানায়, রান্না ঘরের আগুন থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে। অগ্নিকাণ্ডে ক্ষতির পরিমাণ আনুমানিক প্রায় সাত লাখ টাকা।


আরো সংবাদ



premium cement