০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


আওয়ামী লীগে নির্বাচনী আমেজ : বিএনপি ও জামায়াতের নেতাকর্মীরা আত্মগোপনে ফেনী-৩ আসন

-

ফেনী-৩ (সোনাগাজী-দাগনভূঞা) আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে ক্ষমতাসীন আ’লীগের নেতাকর্মীরা নির্বাচনী সভা-সমাবেশে ব্যস্ত। তাদের মনোনয়নপ্রত্যাশী সম্ভাব্য প্রার্থীরা মাঠে ময়দানে চষে বেড়াচ্ছেন। অন্য দিকে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা ঘরবাড়ি ছেড়ে গ্রেফতার আতঙ্কে নির্ঘুম রাত কাটাচ্ছেন। নেতাকর্মীদের দুরবস্থা দেখে মনোনয়নপ্রত্যাশী সম্ভাব্য প্রার্থীরাও নির্বাচনী মাঠে আসছেন না।
সরেজমিন দেখা যায়, ক্ষমতাসীন আওয়ামী লীগের একাধিক সম্ভাব্য প্রার্থী মাঠে ময়দানে সভা-সমাবেশ, দাওয়াত, রাজনৈতিক কর্মসূচি, পারিবারিক কর্মসূচি, ধর্মীয় অনুষ্ঠান ও শতাধিক উঠানবৈঠক করে নিজের প্রার্থিতার বিষয়টি জানিয়ে জনপ্রিয়তা আদায়ের চেষ্টা করছেন। উপজেলার প্রত্যন্ত অঞ্চলে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় রাত-দিন গণসংযোগে ব্যস্ত থেকে দলীয় ও সাধারণ ভোটারদের নজর কাড়ার চেষ্টা করছেন। সেখানে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা গ্রেফতার আতঙ্কে ঘরবাড়ি ছাড়া হয়ে নির্ঘুম রাত কাটাচ্ছেন। গত ১০ বছর বিএনপি-জামায়াত নেতাকর্মীরা তাদের রাজনৈতিক কেন্দ্রীয় কর্মসূচি পালন করতে গিয়ে বিভিন্ন সময় মামলা-হামলার শিকার হন। ওই সব মামলায় বিভিন্ন সময় জামিনে থাকলেও বর্তমানে নির্বাচনকে ঘিরে আইনশৃঙ্খলা বাহিনীর গ্রেফতার অভিযান বেড়ে যাওয়ায় গ্রেফতার এড়াতে নেতাকর্মীরা পালিয়ে বেড়াচ্ছেন। আইনশৃঙ্খলা বাহিনী প্রতিদিন কোনো-না-কোনো বাড়িতে হানা দিচ্ছেন। প্রত্যন্ত অঞ্চলে সোর্স লাগিয়ে অবস্থান জানার চেষ্টা করছেন।
সোনাগাজী উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক খুরশিদ আলম বলেন, উপজেলার বেশির ভাগ নেতাকর্মীর নামে একাধিক রাজনৈতিক মামলা রয়েছে। অনেকে জামিনে থাকলেও পুলিশ আটক করে অন্য একটি মামলায় গ্রেফতার দেখিয়ে দেয়; যে কারণে গ্রেফতার এড়াতে নেতাকর্মীরা পালিয়ে বেড়াচ্ছেন। তার পরও দলীয় প্রার্থী মাঠে এলে আমরা মামলা-হামলা মাথায় নিয়ে মাঠে নামব।
সোনাগাজী উপজেলা যুবলীগের সভাপতি ও ভাইস চেয়ারম্যান আজিজুল হক হিরণ বলেন, আমি টেবিল টকিংয়ে বিশ্বাসী নই, মাঠের রাজনীতিতে বিশ্বাসী। রাজনীতিতে মামলা-হামলা, গ্রেফতার আতঙ্ক অতীতেও ছিল। তাই রাজনৈতিক ব্যক্তির আত্মগোপনে থাকার কিছু নেই।


আরো সংবাদ



premium cement
শায়েস্তাগঞ্জে সাবেক সেনা সদস্য ট্রাকচাপায় নিহত ইসরাইল-গাজা যুদ্ধবিরতি আলোচনা নিয়ে কায়রোতে জোরদার প্রচেষ্টা ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয় থেকে ২৫ ফিলিস্তিনপন্থী বিক্ষোভকারী আটক গাজীপুরে তুলার গুদামে আগুন স্টপেজের দাবিতে ফরিদপুরে প্রথম দিনই ট্রেনের গতিরোধ সন্দেশখালির ধর্ষণের অভিযোগ সাজানো, বিজেপি নেতার ভিডিওতে তোলপাড় খাগড়াছড়ির দীঘিনালায় বজ্রপাতে মা-ছেলের মৃত্যু গ্রীষ্মমণ্ডলীয় ঘূর্ণিঝড় পূর্ব আফ্রিকায় মানবিক সঙ্কটের অবনতির হুমকি স্বরূপ এ জে মোহাম্মদ আলীর সম্মানে সুপ্রিম কোর্টের বিচারকাজ বন্ধ ঘোষণা অনির্দিষ্টকালের জন্য সারাদেশে কর্মবিরতিতে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা ভিসা অব্যাহতি ও বাণিজ্য সম্প্রসারণ নিয়ে বাংলাদেশ-মিসরের আলোচনা

সকল