২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
২৫ জুলাই লালুয়া ইউপি নির্বাচন

সুষ্ঠুভাবে ভোট দেয়া নিয়ে উৎকণ্ঠায় ভোটারেরা

-

আগামী ২৫ জুলাই অনুষ্ঠেয় পটুয়াখালীর কলাপাড়া উপজেলার লালুয়া ইউপি নির্বাচনে চারজন চেয়াম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রার্থীরা ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করে ভোর থেকে গভীর রাত পর্যন্ত তারা ঘুরে বেড়াচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে। দলীয় প্রতীকে অনুষ্ঠেয় এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে বিএনপি প্রার্থী সজল বিশ্বাস ও ইসলামী আন্দোলনের প্রার্থী জসিম উদ্দিন মৃধা (পাখা) একক প্রার্থী হওয়ায় বিদ্রোহী প্রার্থী নিয়ে বিপাকে রয়েছে আওয়ামী লীগ। বর্তমান চেয়ারম্যান মীর তারিকুজ্জামান তারা নৌকা ও শওকত হোসেন তপন বিশ্বাস ঘোড়া প্রতীক নিয়ে ভোটযুদ্ধে অবতীর্ণ হয়েছেন। এ ছাড়া সাধারণ ইউপি সদস্য পদে ৩৬ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
প্রতিদিন মাইকে প্রচারণা, ফেস্টুন, ব্যানার, পোস্টার ও লিফলেটে ছেয়ে গেছে ইউপি এলাকা। চায়ের স্টল হোটেল-রেস্টুরেন্টে নির্বাচন নিয়ে চলছে ভোটার ও সাধারণ মানুষের মধ্যে কথাবার্তা। এখানকার ভোটারদের মধ্যে আনন্দ-উল্লাস থাকলেও সবার মধ্যে আতঙ্ক কাজ করছে ভোটকেন্দ্রে গিয়ে তারা ভোট দিতে পারবেন কি না, নির্বাচন সুষ্ঠু হবে কি না?
ইউনিয়ন আওয়ামী লীগের তৃণমূলের ভোটে জয়ী শওকত হোসেন তপনকে চেয়ারম্যান প্রার্থী হিসেবে ঘোষণা দিয়েছেন জেলা ও উপজেলা নেতৃবৃন্দ। তৃণমূলের ভোটে তৃতীয় স্থানে থাকা বর্তমান চেয়ারম্যান মীর তারিকুজ্জামান তারাকে কেন্দ্র থেকে আবার নতুনভাবে মনোনয়ন দেয়া হয়; কিন্তু লালুয়া ইউনিয়নের নির্বাচনে আওয়ামী লীগের তৃণমূলের ভোটে মনোনীত প্রার্থীকে বাদ দিয়ে তৃতীয় স্থানে থাকা প্রার্থীকে দলীয় মনোনয়ন দেয়ায় বানাতি বাজারে বিক্ষোভ সমাবেশ করেছে শওকত হোসেন তপনের সমর্থক লোকজন। লালুয়ার সর্বত্র এ নিয়ে আওয়ামী লীগের নেতাকর্মী-সমর্থকদের মধ্যে ব্যাপক প্রতিক্রিয়া ও ক্ষোভ সৃষ্টি হয়েছে। তারা আওয়ামী লীগ থেকে বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী শওকত হোসেন তপনের পক্ষে নির্বাচন করার সিদ্বান্ত নিয়েছেন। আগামী ২৫ জুলাইয়ের নির্বাচনে তারা শওকত হোসেন তপনকে (স্বতন্ত্র) বিজয়ী করার ঘোষণা দিয়েছেন।
বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী সজল বিশ্বাস বলেন, আমি নির্বাচিত হতে পারলে নয়াপাড়া ও চারিপাড়া ভাঙনের কারণে পানিতে তলিয়ে থাকা গ্রামের মানুষ যাতে সুন্দরভাবে বসবাস করতে পারে তার ব্যবস্থা করব। লালুয়া ইউনিয়ন থেকে সন্ত্রাস ও মাদক রোধ করব। আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী বর্তমান চেয়ারম্যান মীর তারিকুজ্জামান তারার ফোনে কয়েকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেনি। ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী জসিম উদ্দিন মৃধা বলেন, আমি চেয়ারম্যান নির্র্বাচিত হতে পারলে প্রথমে নদীভাঙন রোধ করব। সরকার জমি অধিগ্রহণ করছে তার টাকা দালালের মাধ্যমে ছাড়াতে হয়, আমি নির্বাচিত হতে পারলে দালাল কী শব্দ তা থাকবে না। আওয়ামী লীগ (স্বতন্ত্র) প্রার্থী শওকত হোসেন তপন বিশ্বাস বলেন, আমাকে জনগণ বাধ্য করছে নির্বাচন করার জন্য সে জন্য আমি প্রার্থী হয়েছি। আমি নিজের মতো করে প্রচার-প্রচারণা চালাচ্ছি; কিন্তু বর্তমান চেয়াম্যান ও তার লোকেরা পিটিয়ে ভোট নেয়ার হুমকি দিচ্ছে বিভিন্ন এলাকায়। জয়-পরাজয় আল্লাহর হাতে।
কলাপাড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকতা আব্দুর রশিদ বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। নির্বাচন পরিচালনার জন্য প্রশাসনের পক্ষে থেকে মোবাইল ফোর্স টিম থাকবে তিনটি, স্ট্রাইকিং ফোর্স টিম থাকবে দু’টি, র্যাব মোবাইল টিম থাকবে চারটি, বিজিবি থাকবে দুই প্লাটুন, কোস্ট গার্ড থাকবে এক প্লাটুন ও নির্বাহী কর্মকর্তা থাকবেন তিনজন।


আরো সংবাদ



premium cement
শিল্পী-সাংবাদিক দ্বন্দ্ব নিয়ে এলো চূড়ান্ত সিদ্ধান্ত যশোর কারাগারে হাজতিদের ধাওয়া-পাল্টা ধাওয়া, ব্যাপক আতঙ্ক চিকিৎসার জন্য ঢাকা ছাড়লেন বিএনপি নেতা আমীর খসরু কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে

সকল