২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


যে কারণে না’গঞ্জের সেই পুলিশ সুপারকে প্রত্যাহার

এসপি আনিসুর রহমান। - ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জের পুলিশ সুপার (এসপি) আনিসুর রহমানকে প্রত্যাহার করেছে নির্বাচন কমিশন (ইসি)। বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের করা অভিযোগের প্রেক্ষাপটে গতকাল বুধবার তাকে নারায়ণগঞ্জ থেকে প্রত্যাহার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ইসির সহকারী সচিব নুরুন নাহার। তিনি এই প্রত্যাহার আদেশে স্বাক্ষর করে স্বরাষ্ট্র ও জনপ্রশাসন মন্ত্রণালয়কে চিঠি দিয়েছেন। চলতি বছরের আগস্টে নারায়ণগঞ্জে এসপি হিসেবে যোগ দেন আনিসুর রহমান।

গত ২৫ নভেম্বর এসপি আনিসুর রহমানের বিরুদ্ধে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করে ২০ দলীয় জোট। অভিযোগের পর জোটের প থেকে এলডিপি চেয়ারম্যান কর্নেল (অব:) অলি আহমদ বলেন, নারায়ণগঞ্জের এসপির স্ত্রী বেগম ফাতেমাতুজ্জহুরা আওয়ামী লীগের বর্তমান এমপি। সম্প্রতি সন্তানসহ প্রধানমন্ত্রীর সাথে ছবি তুলেছেন তারা। এ অবস্থায় ইচ্ছা থাকা সত্ত্বেও তার নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করা সম্ভব নয়।

ইসির সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, ২০ দলীয় জোটের অভিযোগের পরিপ্রেক্ষিতে তাকে প্রত্যাহার করা হয়েছে। ফাতেমাতুজ্জহুরা সংরতি মহিলা-২১ আসনের বর্তমান এমপি।
উল্লেখ্য, এর আগে গত ২৬ নভেম্বর যৌন হয়রানির অভিযোগে নাটোর জেলা প্রশাসক গোলামুর রহমানকে প্রত্যাহার করে জনপ্রশাসন মন্ত্রণালয়। এ ছাড়া মুন্সীগঞ্জের লৌহজং ও রংপুরের মিঠাপুকুর থানার ওসিকে প্রত্যাহারের নির্দেশ দেয় ইসি।

 


আরো সংবাদ



premium cement
রাত ১১টার মধ্যে রাস্তার পাশের চায়ের দোকান বন্ধের নির্দেশ ডিএমপির ব্যাংক একীভূত করার প্রক্রিয়া কি হোঁচট খেল? ফেনীতে শিবিরের পানি-স্যালাইন বিতরণ চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনে পিসিবির প্রস্তাবিত ৩ ভেন্যু চকরিয়ায় বিরোধের জেরে বৃদ্ধকে পিটিয়ে হত্যা গাজীপুরে খাদ্যে বিষক্রিয়ায় দুই শিশুর মৃত্যু বিশিষ্ট মুহাদ্দিস আল্লামা জুলকারনাইনের ইন্তেকাল ওবায়দুল কাদের সম্পর্কে ‘মিথ্যাচার’ : যাত্রী কল্যাণ সমিতির মহাসচিবের বিরুদ্ধে মামলা উপজেলা নির্বাচন : কেন্দ্রে থাকবে সর্বোচ্চ পুলিশ-আনসার ফেসবুকে ভিডিও দিয়ে মাসে লাখ টাকা আয় আরিয়ান মুন্নার নোয়াখালীতে পানিতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু

সকল