০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


অজিত আগরকর হচ্ছেন ভারতের প্রধান নির্বাচক!

অজিত আগরকর - ছবি : সংগৃহীত

ভারতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক হতে পারেন সাবেক ক্রিকেটার অজিত আগরকর। তার অভিজ্ঞতা এবং ব্যক্তিত্ব তাকে এই পদে সবচেয়ে যোগ্য বলে মনে করা হচ্ছে।

ভারতীয় মিডিয়ার খবরে বলা হয়, গোপন ক্যামেরাতে ভারতীয় ক্রিকেটের বিভিন্ন স্পর্শকাতর ইস্যু নিয়ে মুখ খুলে বিতর্ক তৈরি করেছিলেন সাবেক ভারতীয় পেসার চেতন শর্মা। এরপরেই বিতর্কের জেরে প্রধান নির্বাচকের পদ ছাড়তে হয় তাকে। ওই সময় থেকেই ফাঁকা পড়ে রয়েছে ভারতীয় ক্রিকেটের প্রধান নির্বাচকের পদটি। সেই বিষয়ে বিসিসিআইয়ের তরফে আবেদনপত্রও চাওয়া হয়েছিল। একাধিক আবেদনপত্র জমাও পড়েছে।

যদিও আবেদনের তারিখ এখনো পার হয়নি। এখনও শর্টলিস্ট করার কাজ চলছে। আলাদা করে ইন্টারভিউ নেয়া শুরুই হয়নি। এই পদের জন্য আবেদন করেছেন সাবেক ভারতীয় পেসার অজিত আগরকরও। বিশেষজ্ঞদের মতে অভিজ্ঞতার ধারেভারে রোহিতদের প্রধান নির্বাচক হওয়ার দৌড়ে অনেকটাই এগিয়ে রয়েছেন মুম্বইকর অজিত আগরকর। প্রসঙ্গত এতদিন ভারতীয় দলের অন্তর্বতীকালীন প্রধান নির্বাচক হিসেবে কাজ করেছেন শিবসুন্দর দাস।

ভারতীয় ক্রিকেট বোর্ড অর্থাৎ বিসিসিআইয়ের সূত্রে খবর, ভারতের সাবেক অলরাউন্ডার আগরকর দৌড়ে সবার থেকে এগিয়ে রয়েছেন। দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেটে খেলেছেন তিনি। তার পারফরম্যান্সও যথেষ্ট ভালো। টেস্টে ব্যাট হাতে শতরানও রয়েছে ঐতিহ্যবাহী লর্ডসের মাঠে। আর এই দীর্ঘদিন জাতীয় দলের হয়ে খেলার অভিজ্ঞতার সুবাদেই বাকিদের থেকে এগিয়ে রয়েছেন আগরকর।

উল্লেখ্য, ভারতীয় দলের প্রধান নির্বাচক পদের জন্য আগ্রহী সাবেক ক্রিকেটারদের থেকে আবেদনপত্র চেয়েছিল বিসিসিআই। বেশ কয়েকজন সাবেক ক্রিকেটার আবেদনও করেছেন। তবে আন্তর্জাতিক ক্রিকেট খেলার নিরীখে সবার থেকে এগিয়ে রয়েছেন আগরকর। গত ফেব্রুয়ারি মাসে চেতন শর্মা প্রধান নির্বাচকের পদ থেকে ইস্তফা দেয়ার পর থেকে প্রধান নির্বাচকের পদ ফাঁকা রয়েছে। অস্থায়ীভাবে অন্তর্বতীকালীন প্রধান নির্বাচক হিসেবে কাজ করছেন শিবসুন্দর দাস।

প্রধান নির্বাচক পদে আগ্রহী প্রার্থীরা ৩০ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন বিসিসিআইয়ের কাছে। উল্লেখ্য, পশ্চিমাঞ্চল থেকে এখনো জাতীয় নির্বাচক রয়েছেন সাবেক ক্রিকেটার সলিল আঙ্কোলা। আগরকর প্রধান নির্বাচক হিসেবে মনোনীত হলে পশ্চিমাঞ্চল থেকে দু’জন থাকবেন জাতীয় নির্বাচক হিসাবে।

৪৫ বছর বয়সী সাবেক এই ক্রিকেটার তথা অলরাউন্ডার দেশের হয়ে ২৬টি টেস্ট, ১৯১টি ওডিআই ম্যাচ এবং ৪টি টি-২০ ম্যাচ খেলেছেন। মুম্বইয়ের হয়ে দীর্ঘদিন প্রথম শ্রেণীর ক্রিকেট খেলেছেন তিনি। বর্তমানে তিনি আইপিএল ফ্র্যাঞ্চাইজি দিল্লি ক্যাপিটালসের অন্যতম সহকারী কোচ। অপর সহকারী কোচ হিসেবে ছিলেন অস্ট্রেলিয়ার শেন ওয়াটসন। তবে আসন্ন মরুশুমে ওয়াটসনকে ছেঁটে ফেলতে চলেছে দিল্লি, এমনটাই জল্পনাও রয়েছে।
সূত্র : হিন্দুস্তান টাইমস


আরো সংবাদ



premium cement
ঘরের ক্লাব ফ্লুমিনেন্সে মনেন্সে ফিরছেন থিয়াগো সিলভা তথ্যপ্রযুক্তি খাতে নারীদের জন্য বিশেষ কোটা চালু করা হবে : পলক ভোটার উপস্থিতি কম তাই ঘুমাচ্ছি : পোলিং অ্যাজেন্ট সখীপুরে সিএনজি-মোটরসাইকেল সংঘর্ষে ব্যবসায়ী নিহত চ্যাম্পিয়ন্স লিগে বিদায়ের দায়ভার নিজের ওপর নিলেন এমবাপ্পে উত্তর কোরিয়া ও ইরানের মধ্যে জোট হচ্ছে? আশুলিয়ায় চার বছরের শিশুকে ধর্ষণ, আটক ১ অ্যাস্ট্রাজেনেকার টিকার পার্শ্বপ্রতিক্রিয়ার বিষয় খতিয়ে দেখা হচ্ছে : স্বাস্থ্যমন্ত্রী ৩ তারকাকে নিয়ে শেষ ২ ম্যাচের দল ঘোষণা, বাদ পড়লেন কারা? চার ঘণ্টায় ভোট পড়েছে ১৫-২০ শতাংশ : ইসি সচিব আদালতে উত্তেজনাপূর্ণ দিনে মুখোমুখি ট্রাম্প ও সাবেক পর্ন তারকা

সকল