২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


হার্ভার্ডের অধ্যাপক হেনরি লারসনের ইসলাম গ্রহণ

- ছবি : ইসলামিক ইনফরমেশন

হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হেনরি লারসন ইসলাম গ্রহণ করেছেন। তিনি বিখ্যাত গবেষক ও বিজ্ঞানী। তার ইসলাম গ্রহণের একটি ভিডিও ইউটিউবে শেয়ার হয়েছে। যেখানে দেখো গেছে, তিনি কালেমায়ে শাহাদাত পাঠ করছেন।

ইসলাম গ্রহণের পর লারসন তার নাম পরিবর্তন করেছেন। তার নতুন নাম আবদুল হক।

এ বছর (২০২৪ সালের) রমজানে তারাবি পড়েছেন লারসন। প্রথমবারের মতো রোজাও রেখেছেন তিনি। ওমরা পালন করবেন বলেও ইতোমধ্যে ঘোষণা দিয়েছেন।

লারসন স্টেম সেল মেডিসিনের ক্ষেত্রে একজন নেতৃস্থানীয় বিজ্ঞানী। তিনি একটি স্টেম সেল ওষুধে বিনিয়োগ করেছেন যা সম্প্রতি বংশগত অন্ধত্বের চিকিৎসার জন্য মার্কিন খাদ্য ও ওষুধ প্রশাসনে অনুমোদন পেয়েছে।

সূত্র: ইসলামিক ইনফরমেশন


আরো সংবাদ



premium cement
ইতিহাসের উষ্ণতম এপ্রিল দেখল মিয়ানমার আইসিসির সম্ভাব্য গ্রেফতারি পরোয়ানা নিয়ে উদ্বিগ্ন ইসরাইলি কর্মকর্তারা নোয়াখালীতে হিট স্ট্রোকে দ্বিতীয় শ্রেণির ছাত্রের মৃত্যু ভূমি সেক্টরে রাজস্ব আদায় বাড়ানোর ক্ষেত্র চিহ্নিত করতে ভূমিমন্ত্রীর নির্দেশ বাইপাস সার্জারির জন্য কৃত্রিম রক্তনালী তৈরির চেষ্টা হামাসকে যুদ্ধবিরতি নিয়ে ইসরাইলি প্রস্তাব বিবেচনার আহ্বান যুক্তরাজ্যের প্রথমবারের মতো সিরি-এ ম্যাচে ছিলেন সব নারী রেফারি ফেনীতে তাপদাহে তৃষ্ণা মেটাতে শিবিরের পানি-স্যালাইন বিতরণ ২৯ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা বাংলাদেশে যাদের ইলমে দীন অর্জনের সৌভাগ্য হয়েছে, তারাই প্রকৃত ধনী ৩৩ ইসরাইলির মুক্তির বিনিময়ে গাজায় ৪০ দিনের অস্ত্রবিরতির প্রস্তাব

সকল