০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন চীনা রাষ্ট্রদূত

- ছবি - ইন্টারনেট

যুক্তরাষ্ট্রে চীনের রাষ্ট্রদূত মঙ্গলবার নিউইয়র্ক পৌঁছেছেন।

বেইজিং দূতাবাসের এক বিবৃতিতে এ কথা বলা হয়েছে।

অভিজ্ঞ কূটনীতিক শি ফেং দু’দেশের জটিল সম্পর্কের কঠিন চ্যালেঞ্জের গুরু দায়িত্ব নেয়ার অঙ্গীকার করেছেন।

তিনি জিন গ্যাংয়ের স্থলাভিষিক্ত হচ্ছেন। জিন গ্যাং চলতি বছরের প্রথমে চীনের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন শুরু করেন।

দূতাবাসের ওয়েবসাইটের বিবৃতিতে বলা হয়েছে, বিমানবন্দরে সাংবাদিকদের শি বলেন, বর্তমানে চীন মার্কিন সম্পর্ক গুরুতর ও কঠিন চ্যালেঞ্জের সম্মুখীন।

তিনি আরো বলেছেন, আমি এ মিশনের গৌরবময় অনুভূতি ও গুরু দায়িত্ব অনুভব করছি। আমি এবং আমার সহকর্মীরা সঙ্কট মোকাবেলা এবং মিশনের দায়িত্ব পালন করব।

চীনের জিয়াংঝু প্রদেশে জন্ম নেয়া শি ফেং (৫৯) ১৯৮৬ সাল থেকেই পররাষ্ট্র দফতরে কাজ শুরু করেন। অতিসম্প্রতি তিনি হংকংয়ে বেইজিং পররাষ্ট্র মন্ত্রণালয়ের কমিশনার হিসেবে কাজ করেন। এছাড়া তিনি পররাষ্ট্র বিষয়ক উপমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য, বাণিজ্য, প্রযুক্তি, মানবাধিকার ও অন্যান্য বিষয়ে চীন মার্কিন সম্পর্ক সাম্প্রতিক বছরগুলোতে তীব্র বিরোধপূর্ণ হয়ে উঠেছে।


আরো সংবাদ



premium cement
মন্ত্রী-এমপির স্বজনদের বিরত রাখা আ’লীগের নীতিগত সিদ্ধান্ত : কাদের মুসলিমদের ঐক্য ও সংহতি বাড়ানোর লক্ষ্যে গাম্বিয়ায় ওআইসির সম্মেলন শুরু ঢাকা সেনানিবাসে এএফআইপি ও সেনা প্রাঙ্গণ ভবন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে ৩ বাংলাদেশী আহত মধুখালীতে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকচালক নিহত, আহত হেলপার বরিশালে নথুল্লাবাদ টার্মিনাল থেকে বাস চলাচল বন্ধ নয়া দিগন্তের শৈলকুপা সংবাদাতার ওপর দুর্বৃত্তদের হামলা ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৯ সুন্দরবনে জ্বলছে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট শায়েস্তাগঞ্জে সাবেক সেনা সদস্য ট্রাকচাপায় নিহত ইসরাইল-গাজা যুদ্ধবিরতি আলোচনা নিয়ে কায়রোতে জোরদার প্রচেষ্টা

সকল