২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বিমানের কেবিন ক্রুর ওপর হামলা, এক যাত্রী আটক

বিমানের কেবিন ক্রুর ওপর হামলা, এক যাত্রী আটক। - ছবি : সংগৃহীত

মাঝ আকাশে বিমানের জরুরি দরজা খোলার চেষ্টার পর এক কেবিন ক্রুকে ভাঙা চামচ নিয়ে আক্রমণ করার অভিযোগ উঠেছে এক যাত্রীর বিরুদ্ধে। এ ঘটনায় ওই যাত্রীকে আটক করা হয়েছে।

রোববার (৫ মার্চ) যুক্তরাষ্ট্রের ইউনাইটেড এয়ারলাইনসের একটি বিমানে এমন ঘটনা ঘটেছে। পরদিন সোমবার আটক ওই ব্যক্তিকে আদালতে নেয়া হয়

বিমানটি যুক্তিরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেস থেকে বোস্টনের দিকে যাচ্ছিল। অবতরণে বাকি ছিল ৪৫ মিনিট। এমন সময় ৩৩ বছর বয়সী ফ্রান্সিসকো সেভেরো টরেস নামের এক যাত্রী জরুরি দরজা খোলার চেষ্টা করেন। বাধা দিলে টরেস একটি ভাঙা চামচ নিয়ে এক কেবিন ক্রুয়ের গলায় আঘাত করেন। এ সময় বিমানের কয়েক যাত্রী তাকে আটকায়। বিমানটি নিরাপদে অবতরণের পর তাকে পুলিশের হাতে তুলে দেয়া হয়।

যুক্তরাষ্ট্রের আইন অনুযায়ী, বিমানের দরজা খোলার চেষ্টা ও ক্রুকে আক্রমণের জন্য পাঁচ বছর থেকে যাবজ্জীবন পর্যন্ত কারাদণ্ড হতে পারে।

এদিকে, ইউনাইটেড এয়ারলাইনস কর্তৃপক্ষ কেবিন ক্রু ও যাত্রীদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে এক বিবৃতিতে জানিয়েছে যে ওই ঘটনায় কেউ আহত হয়নি।

সূত্র : ডয়চে ভেলে


আরো সংবাদ



premium cement
কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২

সকল