২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

নিষেধাজ্ঞা না মানলে মার্কিন বাজার হারাবে মধ্যপ্রাচ্যের ৩টি দেশ

ব্রায়ান নেলসন - ছবি - ইন্টারনেট

আরোপিত নিষেধাজ্ঞা মেনে না চললে মধ্যপ্রাচ্যের তিনটি দেশ যুক্তরাষ্ট্রের বাজার হারাবে বলে হুঁশিয়ারি দিয়েছেন এক শীর্ষ কর্মকর্তা।

মিডল ইস্ট মনিটর এই খবর জানিয়েছে।

মার্কিন পররাষ্ট্র দফতরের শীর্ষ নিয়ন্ত্রণ কর্মকর্তা ব্রায়ান নেলসন আগামী সপ্তাহে মধ্যপ্রাচ্য সফরের সময় দেশগুলো এবং ব্যবসায়ীদের মার্কিন নিষেধাজ্ঞার ব্যাপারে সতর্ক করবেন। এবং বিধিনিষেধ না মেনে ব্যবসা করলে মার্কিন বাজারে প্রবেশাধিকার হারাতে পারে বলেও হুঁশিয়ার করবেন।

ইউক্রেন যুদ্ধের কারণে রাশিয়ার ওপর আরোপিত নিষেধাজ্ঞা এড়াতে ওয়াশিংটনের প্রচেষ্টার বিরুদ্ধে অনৈতিক আচরণের কারণে যুক্তরাষ্ট্র এই হুঁশিয়ারি দিয়েছে।

আগামী ২৯ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত ওমান, সংযুক্ত আরব আমিরাত (ইউএই) এবং তুরস্ক সফর করবেন নেলসন।

সরকারি মুখপাত্র এক বিবৃতিতে বলেছেন, ওয়াশিংটন কঠোরভাবে আইন প্রয়োগ করতে থাকবে বলে তিনি সরকারি কর্মকর্তা, ব্যবসায়ী এবং আর্থিক প্রতিষ্ঠানের সাথে দেখা করবেন।

তিনি বলেন, ‘অনুমোদিত এখতিয়ারে পরিচালিত ব্যক্তি এবং প্রতিষ্ঠানগুলো অনুমোদিত সংস্থাগুলোর সাথে ব্যবসা করা বা যথাযথ পরিশ্রম না করার কারণে মার্কিন বাজার হারানোর ঝুঁকি রয়েছে।’


আরো সংবাদ



premium cement
চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ ‘গাজার ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ১৪ বছর লাগতে পারে’

সকল