২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


ইলন মাস্ক মালিকানাধীন টুইটারে ট্রাম্পের কী হবে

টেসলার প্রধান ইলন মাস্ক ও সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (ডানে) - ছবি : সংগৃহীত

টুইটারের মালিক এখন টেসলার প্রধান ইলন মাস্ক। তার মালিকানাধীন সামাজিক যোগাযোগ মাধ্যমে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের স্থান হবে কিনা? তা নিয়ে আলোচনা চলছে। মঙ্গলবার এমন সংবাদ প্রকাশ করেছে দ্যা নিউজ ইন্টারন্যাশনাল।

৪৪ বিলিয়ন মার্কিন ডলারে টুইটারের মালিকানা নিজের করে নিয়েছেন টেসলার প্রধান ইলন মাস্ক। এখন এ বিষয়টি নিয়ে আলোচনা চলছে যে টুইটারে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও যোগ দিবেন কিনা। এক্ষেত্রে টুইটারের মালিক ইলন মাস্ক কি ডোনাল্ড ট্রাম্পকে ফিরে আসতে দিবেন?

টুইটারে ট্রাম্পকে পুনরায় যোগ দিতে দেয়া বা না দেয়া নিয়ে আলোচনা বিভিন্ন মহলে আলোচনা চলছে। তবে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে টুইটারে নিষিদ্ধ করা হয়েছিল ভুয়া খবর ছড়ানো এবং সহিংসতা সৃষ্টির দায়ে।

২০২১ সালের জানুয়ারিতে ভুয়া খবর ছড়ানো এবং প্রতিদ্বন্দ্বী রাজনৈতিক ব্যক্তিদের ওপর আক্রমণের দায়ে অভিযুক্ত করে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে টুইটারে স্থায়ীভাবে নিষিদ্ধ করা হয়। এরপর ট্রাম্প নিজেই একটি সামাজিক যোগাযোগ মাধ্যম চালু করেন যার নাম ট্রুথ সোশ্যাল।

ওই সময় টুইটার কর্তৃপক্ষ বলেছে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে স্থায়ীভাবে নিষিদ্ধ করা হয়েছে। কারণ, তিনি আরো সহিংসতার ঘটনায় উস্কানি দিতে পারেন।

টুইটারের মালিক ইলন মাস্ক ডোনাল্ড ট্রাম্পকে ফিরে আসতে দিবেন কিনা এমন প্রশ্নে নিউ ইয়র্ক টাইমস জানিয়েছে, টুইটারের প্রধান নির্বাহী পরাগ আগরওয়াল এ বিষয়টিতে তার মত প্রকাশ করেছেন।

টুইটারের এক কর্মী এ বিষয়ে প্রশ্ন করার পর পরাগ আগরওয়াল বলেন, এ প্রশ্নের উত্তর ইলন মাস্কের কাছে পাওয়া যাবে। তিনি সিদ্ধান্ত নিবেন যে ডোনাল্ড ট্রাম্পকে কি টুইটারে রাখা হবে, নাকি হবে না। ইলন মাস্ক টুইটারের পূর্ণাঙ্গ দায়িত্ব নেয়ার পর এ সিদ্ধান্ত নিবেন।

সূত্র : দ্যা নিউজ ইন্টারন্যাশনাল


আরো সংবাদ



premium cement
কোরবানির জন্য পশু আমদানির পরিকল্পনা নেই : প্রাণিসম্পদমন্ত্রী আশুলিয়ায় নারী পোশাকশ্রমিক নিহত, স্বামী গ্রেফতার জাতিসঙ্ঘের ত্রাণকর্মীদের বিরুদ্ধে ইসরাইলি অভিযোগ প্রত্যাখ্যান ৭ খুন মামলার রায় কার্যকরের দাবি পরিবার ও আইনজীবীদের জামালপুরে শ্রেণিকক্ষে ফ্যান খুলে পড়ে শিক্ষার্থী আহত নিজ নিজ ম্যাচে জয়ী হয়ে লা লিগায় শীর্ষ চারের আরো কাছাকাছি এ্যাথলেটিকো ও জিরোনা নাগরপুরে ট্রাক্টর-সিএনজির মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত অতি গরমে স্কুল বন্ধ রাখার ব্যাপারে যা জানালেন শিক্ষামন্ত্রী ইসলামপুরে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় আব্দুস সালাম চেয়ারম্যান নির্বাচিত দশমিনা ট্রাকচালককের হত্যা করে রড ছিনতাই : ২ দিনের রিমান্ডে শিক্ষক দূরদর্শনের লোগোর রং বদলে ‘গেরুয়া’ করা নিয়ে বিতর্ক

সকল