২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

পারমাণবিক সাবমেরিনের গোপন তথ্য বিক্রি : মার্কিন নৌবাহিনীর ইঞ্জিনিয়ার গ্রেফতার

পারমাণবিক সাবমেরিনের গোপন তথ্য বিক্রি : মার্কিন নৌবাহিনীর ইঞ্জিনিয়ার গ্রেফতার - ছবি : আল জাজিরা

গুপ্তচর বৃত্তির অভিযোগে মার্কিন নৌবাহিনীর এক ইঞ্জিনিয়ার ও তার স্ত্রীকে গ্রেফতার করা হয়েছে। মার্কিন বিচার বিভাগ জানিয়েছে, তারা গোপনীয় তথ্য বিক্রি করার চেষ্টা করছিল।

রোববার প্রকাশিত আদালতের রেকর্ড অনুযায়ী, জোনাথন তোবে ও তার স্ত্রী ডায়ানা তোবেকে অ্যাটোমিক এনার্জি অ্যাক্ট লঙ্ঘনের অভিযোগে গ্রেফতার করা হয়েছে। অভিযোগে বলা হয়, বিদেশী শক্তির প্রতিনিধি এক ব্যক্তির কাছে তারা পরমাণু-চালিত যুদ্ধজাহাজের নক্সা বিক্রি করার চেষ্টা করছিলেন।

বিচার বিভাগ জানায়, ওই ইঞ্জিনিয়ার প্রায় এক বছর ধরে এই কাজে নিয়োজিত ছিলেন। তবে তিনি কোন দেশের হয়ে কাজ করছিলেন, তা জানা যায়নি।

সূত্র : আলজাজিরা


আরো সংবাদ



premium cement
ব্যাঙ্কিং খাতের অনিয়ম-দুর্নীতি আড়াল করতে সাংবাদিকদের তথ্য সংগ্রহে বাংলাদেশ ব্যাংকের নিষেধাজ্ঞা গাজীপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইতিহাস গড়ল নেপাল, সতর্ক সংকেত বাংলাদেশের জন্যও গুচ্ছ ভর্তি পরীক্ষা : ১ মে ‘এ' ইউনিটের ফল, ১ আগস্টে ক্লাস শুরু শায়েস্তাগঞ্জে নদীতে গোসলে নেমে এক ভাইয়ের মৃত্যু, নিখোঁজ আরেকজন রোববার থেকে চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক পাকুন্দিয়ায় ইউপি চেয়ারম্যানসহ আসামি ৫২, গ্রেফতার ৪ জাল ভোট হলে তাৎক্ষণিক সেই কেন্দ্রের ভোট বন্ধ : ইসি আহসান হাবিব রাবিপ্রবিতে‘এ’ ইউনিটের গুচ্ছভর্তি পরীক্ষায় উপস্থিতি ৭৭.৩৯ শতাংশ রাজধানীর জুড়ে ইসতিসকার নামাজ আদায় নাগরপুরে তীব্র তাপদাহে হাসপাতালে রোগীর চাপ বাড়ছে

সকল