২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

করোনা টিকা গ্রহণে সচেনতায় ছুটে চলছেন জিল বাইডেন

জিল বাইডেন - ছবি : সংগৃহীত

করোনা সংক্রমণ প্রতিরোধে টিকা গ্রহণে সচেতনতায় যুক্তরাষ্ট্রের বিভিন্ন প্রান্তে ছুটে চলছেন মার্কিন ফার্স্টলেডি জিল বাইডেন। যুক্তরাষ্ট্রের সর্বত্র করোনা সংক্রমণ প্রতিরোধের সক্ষমতা গড়ে তুলতে কাজ করে চলছেন তিনি।

টিকা গ্রহণে সচেতনতা ছড়িয়ে দিতে তার এই অভিযানে লোকদেখানো কোনো কার্যক্রম নেই। সাংবাদিকদের সাথে আলাদা করে এই বিষয়ে সাক্ষাতকারের কোনো সময়ও দিচ্ছেন না তিনি। তার সাথে কাজ করা হোয়াইট হাউজের এক কর্মী জানান, ফার্স্টলেডি নিজের মতো করেই তার অধীন কর্মীদের মনে ছুটে চলার অনুভূতি সৃষ্টি করেছেন।

গত ফেব্রুয়ারি থেকে এই পর্যন্ত জিল বাইডেন একাকি ১৪টি অঙ্গরাজ্যে সফরে গিয়েছেন, যা তার স্বামী প্রেসিডেন্ট জো বাইডেনের চেয়ে বেশি। চলমান করোনা সংক্রমণের জেরে টিকা সম্প্রসারণ ও অর্থনৈতিক অবস্থা পুনরুদ্ধারের বিষয়ে তার বার্তা ছড়িয়ে দিতেই এই সফর করছেন তিনি।

মার্কিন ফার্স্টলেডির বিষয়ে হোয়াইট হাউজের এক কর্মকর্তা বলেন, ‘তিনি যদি কিছু করতে চান, তবে তাকে থামিয়ে দেয়া প্রায় অসম্ভব।’

সংবাদমাধ্যম সিএনএনএ প্রকাশিত খবরে বলা হয়, টিকা গ্রহণে শুধু সচেতনতা নয় বরং মানুষকে সাহসও জুগিয়ে আসছেন তিনি।

নিউ মেক্সিকোর আলবুকার্কে এক হাসপাতালে টিকা গ্রহণ করতে দ্বিধাগ্রস্ত এক নারীকে হাতে ধরে তিনি টিকা নিতে উৎসাহিত করেছেন। তাকে তিনি আশস্ত করেছেন, এতে টিকা গ্রহণকারী কোনো ব্যথা পাবেন না।

টিকা অভিযান অব্যাহত রাখতে ও অন্য বিভিন্ন বিষয় নিয়ে এখনও তিনি সফর করে চলছেন বলে হোয়াইট হাউজ সূত্র জানায়।

সূত্র : সিএনএন


আরো সংবাদ



premium cement