০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


উত্তর কোরিয়ার জনগণকে লক্ষ্য করে নিষেধাজ্ঞা নয় : আমেরিকার হাস্যকর দাবি

উত্তর কোরিয়ার জনগণকে লক্ষ্য করে নিষেধাজ্ঞা নয় : আমেরিকার হাস্যকর দাবি -

আমেরিকা দাবি করেছে, দেশটি মার্কিন সাম্রাজ্যবাদবিরোধী দেশ উত্তর কোরিয়ার বিরুদ্ধে যেসব নিষেধাজ্ঞা আরোপ করেছে তাতে সেদেশের জনগণকে টার্গেট করা হয়নি।

হোয়াইট হাউজের মুখপাত্র জেন সাকি স্থানীয় সময় শনিবার এক সাংবাদ সম্মেলনে দাবি করেন, পিয়ংইয়ংয়ের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপসহ অন্য যেসব পদক্ষেপ নেয়া হয়েছে তাতে উত্তর কোরিয়ার জনগণ ক্ষতিগ্রস্ত হয়নি।

সাকি আরো দাবি করেন, উত্তর কোরিয়ায় মানবিক সাহায্য পাঠাতে বিভিন্ন দেশ ও আন্তর্জাতিক সংস্থার সাথে সহযোগিতা চালিয়ে যাবে আমেরিকা।

উত্তর কোরিয়ার ওপর আমেরিকার অর্থনৈতিক নিষেধাজ্ঞার পাশাপাশি করোনাভাইরাসের প্রকোপের কারণে দেশটি চরম বিপাকে রয়েছে। পাশাপাশি জাপানের মতো আমেরিকার আঞ্চলিক মিত্র দেশগুলোও উত্তর কোরিয়ার পরমাণু অস্ত্র ও ক্ষেপণাস্ত্র কর্মসূচির অজুহাতে দেশটির ওপর নিষেধাজ্ঞা আরোপ করে রেখেছে।

উত্তর কোরিয়া সাম্প্রতিক সময়ে ঘোষণা করেছে, জো বাইডেনের নেতৃত্বাধীন নয়া মার্কিন প্রশাসন ইমেইল ও টেলিফোন কলের মাধ্যমে পিয়ংইয়ংয়ের সাথে আলোচনায় বসার আগ্রহ ব্যক্ত করেছে। আমেরিকার এই প্রচেষ্টাকে ‘হাস্যকর প্রতারণা’ বলে উড়িয়ে দিয়েছে পিয়ংইয়ং।
দেশটি বলেছে, যত দিন উত্তর কোরিয়ার বিরুদ্ধে আমেরিকার বিদ্বেষী নীতি অব্যাহত থাকবে তত দিন আমেরিকার সাথে কোনো আলোচনা হবে না।
সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু

সকল