২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`

পিছু হঠলেন ট্রাম্প : বন্দিশালায় একসাথে থাকার সুযোগ পাচ্ছে অভিবাসী পরিবার

-

অবশেষে জনমতের কাছে নত হয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার নির্বাহী আদেশে এখন থেকে বন্দিশালায় একসঙ্গে থাকার সুযোগ পাচ্ছেন অভিবাসী বাবা-মা ও সন্তানরা।

বৈধ কাগজপত্র ছাড়া যুক্তরাষ্ট্রে বসবাসরত বাবা-মা ও তাদের সন্তানদের আলাদা করার প্রশ্নে অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক মহলের চাপের মুখে পড়েন ডোনাল্ড ট্রাম্প। এ অবস্থায় পরিবারকে বিচ্ছিন্ন করার নীতি থেকে সরে এলেন তিনি। খবর বিবিসির।

ট্রাম্প বলেন, বাবা-মায়ের কাছ থেকে সন্তানদের আলাদা করার দৃশ্য তার মনে দাগ কেটেছে। তবে তার নীতির কারণে এরই মধ্যে যারা বিচ্ছিন্ন হয়ে গেছে, তাদের ব্যাপারে কিছু বলা হয়নি এই নির্বাহী আদেশে।

গত ৫ মে থেকে ৯ জুন সময়ের মধ্যে দুই হাজার ২০৬টি পরিবার থেকে দুই হাজার ৩৪২ শিশুকে আলাদা হয়ে গেছে।

বুধবার এক অনুষ্ঠানে ট্রাম্প বলেন, ‘এর ফলে পরিবারকে একসঙ্গে রাখা হবে।’ তিনি বলেন, ‘পরিবারগুলো আলাদা হওয়ার দৃশ্য আমার ভালো লাগেনি। তবে অবৈধভাবে সীমান্ত পেরিয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশ করবে তাদের ব্যাপারে প্রশাসন শূন্য সহনশীল বলেও মন্তব্য করেন ট্রাম্প।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, তার স্ত্রী মেলানিয়া ট্রাম্প, মেয়ে ইভানকা ট্রাম্প পরিবার বিচ্ছিন্ন হওয়ার প্রশ্নে অত্যন্ত মর্মাহত হয়েছেন।

ট্রাম্প বলেন, ‘আমার মনে হয়, হৃদয়সম্পন্ন যেকোনো মানুষই অত্যন্ত আপ্লুত হয়ে পড়বেন।’

তিনি বলেন, ‘পরিবার বিচ্ছিন্ন হয়ে পড়ুক, আমরা তা চাই না।’


আরো সংবাদ



premium cement
ডেমরায় অছিম পরিবহনে আগুন : যুব ও ছাত্রদলের ৩ জন গ্রেফতার ‘ডা: জাফরুল্লাহকে নিয়ে রাষ্ট্রীয়ভাবে আলোচনা করা উচিত’ শেখ জামালের জন্মদিন আজ গুচ্ছের বিজ্ঞান বিভাগে সারা দেশে শিক্ষার্থীদের উপস্থিতি ৯০ শতাংশ প্রচণ্ড গরমে জবিতে অসুস্থ শিক্ষার্থী দিতে পারলেন না পরীক্ষা কিশোর গ্যাং প্রতিরোধে রাজনৈতিক চাপ নেই : ডিএমপি কমিশনার ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত স্টুডেন্টস ওয়েলফেয়ার ফাউন্ডেশনের বৃত্তি ও সনদ বিতরণ নিরাপদ প্রাণিজ প্রোটিন উৎপাদন করতে হবে : প্রাণিসম্পদ মন্ত্রী বনানীতে মোটরসাইকেল টেনে হিঁচড়ে নেয়ার সময় বাসে আগুন নোয়াখালীতে ভূমিদস্যুর বিরুদ্ধে ঝাড়– মিছিল

সকল