২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


গাজায় ৫০ গোয়েন্দা অভিযান যুক্তরাজ্যের

- ছবি : সংগৃহীত

গাজায় ইসরাইলের সমর্থনে ৫০টি গোয়েন্দা অভিযান চালিয়েছে যুক্তরাজ্য। সম্প্রতি অনুসন্ধানী সাংবাদিকতা ও গণমাধ্যম সংস্থা ডিক্লাসিফাইড ইউকের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, অনুসন্ধানী সাংবাদিকতা ও গণমাধ্যম সংস্থা ডিক্লাসিফাইড ইউকে জানিয়েছে, গোয়েন্দা তথ্য সংগ্রহ অভিযানগুলো সাইপ্রাসে যুক্তরাজ্যের বিতর্কিত আক্রোতিরি বিমানঘাঁটি থেকে শ্যাডো আর১ নজরদারি বিমান ব্যবহার করে পরিচালিত হয়।

সংস্থাটি জানিয়েছে, ‘যুক্তরাজ্য সাইপ্রাসের বিতর্কিত আক্রোতিরি বিমানঘাঁটি থেকে গোয়েন্দা তথ্য সংগ্রহের জন্য ফ্লাইটগুলো পরিচালনা করে।’ তবে ইসরাইলি সেনাবাহিনীকে কোন ধরণের তথ্য সরবরাহ করা হয়েছে, তা জানাতে অস্বীকৃতি জানিয়েছে যুক্তরাজ্য।

অবশ্য যুক্তরাজ্যের সামরিক বাহিনী ডিসেম্বরের প্রথম দিকে দাবি করেছিল, তারা যখন ফ্লাইটগুলো পরিচালনা করেছিল, কেবল গাজায় বন্দীদের তথ্য সংগ্রহ করারই চেষ্টা করেছিল।

তবে তাদের বিপুল সংখ্যক ফ্লাইট এবং দুই মাস পর ওই তৎপরতার শুরু সন্দেহ জাগায় যে তারা কেবলই গোয়েন্দা তথ্যই সংগ্রহ করেনি। বরং ভিন্ন কোনো উদ্দেশ্য থাকতে পারে।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
তজুমদ্দিনে আগুনে পুড়ে ১৩ দোকান ছাই গাজা নিয়ে আলোচনার লক্ষ্যে সৌদি আরব যাচ্ছেন ব্লিংকেন ধামরাইয়ে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ, কাদঁলেন মুসুল্লিরা বান্দরবানে নিরাপত্তা বাহিনীর সাথে সংঘর্ষে ২ কেএনএফ সদস্য নিহত এসএসসি পরীক্ষার ফল ৯ থেকে ১১ মে’র মধ্যে প্রকাশ কলাপাড়ায় বালুর জাহাজ থেকে ছিটকে পড়ে শ্রমিক নিখোঁজ যেসব কারণে হঠাৎ বন্ধ হয়ে যেতে পারে আপনার ফেসবুক আইডি ও পেজ কুয়াকাটাসহ উপকূল পুড়ছে তাপপ্রবাহে, স্বস্তি নেই জনজীবনে আজ দুপুরে দেশের উদ্দেশে আল হামরিয়া বন্দর ছাড়বে এমভি আব্দুল্লাহ ঈশ্বরদীতে ট্রেনে কাটা পড়ে বিদেশফেরত যুবকের মৃত্যু শেরপুরে হিট স্ট্রোকে আরো ১ জনের মৃত্যু

সকল