১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলকদ ১৪৪৫
`


তজুমদ্দিনে আগুনে পুড়ে ১৩ দোকান ছাই

তজুমদ্দিনে আগুনে পুড়ে ১৩ দোকান ছাই - নয়া দিগন্ত

ভোলার তজুমদ্দিনে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুন লেগে ১৩টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় পাঁচ কোটি টাকা ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

শনিবার (২৭ এপ্রিল) দিবাগত রাত ১২টায় দক্ষিণ খাসেরহাট বাজারে এ ঘটনা ঘটে।

তজুমদ্দিন ফায়ার স্টেশনের সাব-অফিসার কামরুল ইসলাম জাকির বলেন, ‘শনিবার দিবাগত রাত ১২টার দিকে মো: ফরিদ উদ্দিনের মালিকানাধীন সানজিদা গার্মেন্টেসে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। দোকান-ঘরগুলো কাঠ ও টিনের হওয়ায় আগুনের লেলিহান শিখা মুহূর্তে চারদিকে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ভোলা জেলা ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক লিটন আহাম্মেদের নেতৃত্বে তজুমদ্দিন, লালমোহন, বোরহানউদ্দিন ও ভোলা ফায়ার সার্ভিসের চারটি ইউনিটসহ স্থানীয়দের সহায়তায় প্রায় তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। তবে ক্ষয়ক্ষতি তালিকা এখনো প্রস্তুত করা হয়নি এবং তদন্ত করে ক্ষতির তালিকা করা হলে তখন বলা যাবে কী পরিমাণ ক্ষতিগ্রস্ত হয়ে ব্যবসায়ীরা।’

আগুনে পুড়ে ছাই হয়ে যাওয়া দোকানের মধ্যে আলম স্টোর, অলিউদ্দিন স্টোর, রহমান কসমেটিকস, মহিউদ্দিনের চায়ের দোকান, জিন্নাহ মেডিক্যাল, গিয়াসের চায়ের দোকান, আজাদের ফলের দোকান, সানজিদা গার্মেন্টস, অজিত ফার্মেসি, হক স্টোর, জুয়ের সু স্টোর, নাজিম স্টোর ও বীর বিক্রম ক্লাবসহ ১৩টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

আগুনে পুড়ে যাওয়া হক স্টোরের মালিক মো: লোকমান হোসেন বলেন, ‘আমরা রাতে দোকান বন্ধ করে বাসায় চলে আসি। রাত ১২টায় ফরিদের গার্মেন্টস থেকে বিদ্যুতের আগুনে আমার দোকানসহ ১৩ দোকান পুড়ে যায়। এতে আমার ৩০-৩৫ লাখ টাকা ক্ষতি হয়। সকল ব্যবসায়ীদের প্রায় পাঁচ কোটি টাকা ক্ষতি হয়েছে। যার ফলে আমরা সব হারিয়ে নিঃস্ব হয়ে গেছি।


আরো সংবাদ



premium cement