২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


প্লাটিনাম জুবিলি ধন্যবাদ জ্ঞাপন অনুষ্ঠানে উপস্থিত থাকছেন না রানী এলিজাবেথ

প্লাটিনাম জুবিলি ধন্যবাদ জ্ঞাপন অনুষ্ঠানে উপস্থিত থাকছেন না রানী এলিজাবেথ - ছবি : সংগৃহীত

শুক্রবার ব্রিটেনে রানী এলিজাবেথের প্লাটিনাম জুবিলির দ্বিতীয় দিন উদযাপিত হয়েছে। রাজপরিবারের জ্যেষ্ঠ সদস্য এবং রাজনীতিবিদদের উপস্থিতিতে উদযাপিত ধন্যবাদ জ্ঞাপনের একটি অনুষ্ঠানে হাঁটাচলায় অসুবিধার কারণে ৯৬ বছর বয়সী রানী নিজে উপস্থিত থাকতে পারেননি।

বৃহস্পতিবার ৪ দিনের এ অনুষ্ঠানের সূচনা হয়। উদ্বোধনে একটি সামরিক কুচকাওয়াজ ও বিমান বাহিনীর রাজকীয় প্রদর্শনীর পরে বাকিংহাম প্যালেসের বারান্দা থেকে উৎফুল্ল রানী এলিজাবেথ জনতার উদ্দেশে হাত নাড়েন এবং পরে তার উইন্ডসর ক্যাসেলের বাড়িতে প্রিন্সিপাল প্ল্যাটিনাম জুবিলি বীকনের আলো সবার আগে প্রজ্জ্বলিত করেন।

সিংহাসন আরোহণের ৭০ বছর পূর্তিতে শ্রদ্ধা জানাতে লন্ডনের সেন্ট পলস ক্যাথেড্রালে ন্যাশনাল সার্ভিস অফ থ্যাংকসগিভিং এর সাথে উদযাপন চলতে থাকে।

কিন্তু রানী ‘এপিসোডিক মোবিলিটির সমস্যা’র কারণে বেশ কয়েকটি অনুষ্ঠানে অংশগ্রহণ বাতিল করতে বাধ্য হয়েছেন। থ্যাংকসগিভিংয়ের অনুষ্ঠানেও তিনি অনুপস্থিত ছিলেন। বৃহস্পতিবার শেষার্ধে তিনি উপস্থিত হন এবং পার্টির পরিবেশ কিছুটা উজ্জ্বল হয়ে ওঠে।

রানীর দৌহিত্র প্রিন্স হ্যারি এবং তার স্ত্রী মেগান দুই বছর আগে রাজকীয় দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর পর থেকে ব্রিটেনে কোথাও প্রকাশ্যে উপস্থিত হননি। তারা রানীর জন্মদিনের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে আশা করা যাচ্ছে।

এই দম্পতি নিজেদের মতো করে আরো স্বাধীনভাবে জীবনযাপনের জন্য যুক্তরাষ্ট্রে চলে আসেন এবং এরপর থেকে বাকিংহাম প্যালেস এবং রাজপরিবার সম্পর্কে বেশকিছু বিস্ফোরক মন্তব্য করেছেন।


আরো সংবাদ



premium cement