১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


আসাদকে এ হামলার চড়া মূল্য দিতে হবে : তুর্কি ভাইস প্রেসিডেন্ট

-

সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলের ইদলিবে বৃহস্পতিবার তুর্কি সেনাদের উপর বিমান হামলা চালানোর জন্য বাশার আল আসাদ ও তার সরকারকে চড়া মূল্য দিতে হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন তুরস্কের ভাইস প্রেসিডেন্ট ফুয়াত উকতাই।

সিরিয়ার আক্রমণে ৩৩ জন তুর্কি সেনা শহীদ হওয়ার ঘটনায় শুক্রবার এক লিখিত বক্তব্যে ফুয়াত উকতাই বলেন, সন্ত্রাসবাদী রাষ্ট্রপ্রধান আসাদকে ইতিহাস একজন যুদ্ধাপরাধী হিসেবেই জানবে। তার সরকারকে ওই আক্রমণের জন্য অবশ্যই চড়া মূল্য দিতে হবে। শহীদের আত্মার মাগফিরাত ও আহতদের সুস্থতা কামনা করেছেন তিনি।

তুর্কির হাতাই প্রদেশের গভর্নর রহমি দোগানের তথ্যানুসারে, বিমান হামলায় প্রায় ৩৩ সেনার মৃত্যু হয়েছে ও আরো ৩৯ জন আহত হয়েছেন।

তুরস্ক প্রেসিডেন্টের আহ্বানে হওয়া বৈঠকের পর প্রতিরক্ষামন্ত্রী হুলুসি আকার তুর্কি ও সিরিয়া সীমান্ত পরিদর্শনে গিয়েছিলেন।

এ ঘটনার পর আঙ্কারা সিরিয়ার অবৈধ সরকারের ওই আক্রমণের প্রতিশোধ নেবে বলে প্রতিজ্ঞা করেছে।


আরো সংবাদ



premium cement
‘শয়তানের নিঃশ্বাস‘ নামের যে ড্রাগ প্রতারণায় ব্যবহার হচ্ছে যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে মার্কিন বিমানবাহিনীর সদস্য নিহত পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে বিএনপির সমাবেশ শুরু টঙ্গীতে ৩ তলার ছাদ থেকে পড়ে বিএনপি নেতার ছেলের মৃত্যু মালদ্বীপ থেকে সব সৈন্য প্রত্যাহার করেছে ভারত জামিন পেলেন কেজরিওয়াল, তবে ভোটগণনার দিন থাকতে হবে জেলেই পরকীয়া প্রেমিক যুগলের গলায় জুতার মালা : চেয়ারম্যান বরখাস্ত সমাবেশে যোগ দিতে নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা রংপুরে রেয়াত পদ্ধতি চালুসহ ৪ দফা দাবিতে মানববন্ধন নতুন কোচের সন্ধানে বিসিসিআই, তাহলে কি দ্রাবিড়ের বিদায়! থাইল্যান্ডে এ বছর হিটস্ট্রোকে ৬১ জন প্রাণ হারিয়েছে : সরকার

সকল