২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


অনলাইন-ভিত্তিক ট্যুর অপারেটরদের ট্যুরিজম ফেস্টিভ্যাল

অনলাইন-ভিত্তিক ট্যুর অপারেটরদের ট্যুরিজম ফেস্টিভ্যাল - ছবি : নয়া দিগন্ত

দেশের পর্যটন খাতের সম্ভাবনা কাজে লাগাতে অনলাইন-ভিত্তিক বিভিন্ন ট্রাভেল গ্রুপ দীর্ঘদিন ধরে কাজ করে আসছে। এরই মধ্যে তারা গঠন করেছে ‘ট্রাভেল কমিনিউটি’। এবার নিজেদের তুলে ধরতে বাংলাদেশ অনলাইন ট্যুরিজম অ্যাসোসিয়েশন আয়োজন করেছে ‘বিগেস্ট ট্যুরিজম ফেস্টিভ্যাল’।

মঙ্গলবার (২৪ অক্টোবর) দুপুর ২টা থেকে রাত ৯টা পর্যন্ত রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সের (আইডিইবি ভবন) মুক্তিযোদ্ধা স্মৃতি অডিটোরিয়ামে এ ফেস্টিভ্যালের আয়োজন করা হয়।

আয়োজক কমিটির আহ্বায়ক রমজান দেওয়ান বাবুর সভাপতিত্বে ও আয়োজক কমিটির সদস্য সচিব হাসান মাহমুদ বাপ্পীর পরিচালনায় অনুষ্ঠানে অতিথি ছিলেন ট্যুর অপারেটরস্ অ্যাসোসিয়েশন অব কক্সবাজার (টুয়াক) সভাপতি মো: তোফায়েল আহমেদ, ট্যুর অপারেটরস্ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (টোয়াব) সভাপতি মো: শিবলুল আজম কোরেশীসহ রাঙ্গামাটি, কক্সবাজার, কুমিল্লা, সেন্টমার্টিন, সুনামগঞ্জের হোটেল, রিসোর্ট, রেস্টুরেন্টের মালিক ও প্রতিনিধি।

অতিথিরা বক্তব্যে বলেন, বিশ্বের অন্যতম সম্ভাবনাময় শিল্প পর্যটন, যা বিভিন্ন দেশের অর্থনীতিতে উল্লেখযোগ্য ভূমিকা রাখে। বিপুল সম্ভাবনাময় এ শিল্প শুধু উন্নত দেশই নয়; বরং অনুন্নত ও উন্নয়নশীল দেশের আর্থসামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ হাতিয়ার। শুধু তাই নয়, বর্তমান বিশ্বের প্রতিযোগিতামূলক অর্থনীতিতে টিকে থাকার জন্য পর্যটনশিল্পের ভূমিকা অতুলনীয়।

অনুষ্ঠানের সভাপতি রমজান দেওয়ান বাবু বলেন, ‘বাংলাদেশ অনলাইন ট্যুরিজমের সবচেয়ে বড় সংগঠন এটি। আমরা যারা অনলাইনে ট্যুরিজম নিয়ে কাজ করি বেশিরভাগ গ্রুপই আজকে অংশগ্রহণ করেছেন। বাংলাদেশের ট্যুরিজমকে বিশ্ব দরবারে পৌঁছে দেয়ার জন্য আমরা কাজ করে যাচ্ছি।’

এদিন দুপুর থেকেই আইডিইবি ভবনে জড়ো হতে থাকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের বিভিন্ন ট্যুর গ্রুপের অ্যাডমিনদের। প্রায় ২০০ গ্রুপের ট্যুর গাইড ও পর্যটকসহ অনুষ্ঠানে আনন্দ-উৎসবে মেতে ওঠে নিবন্ধিত পাঁচ শতাধিক সদস্য।


আরো সংবাদ



premium cement