২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ইউএস ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিলেন জেভরেভ

- ছবি - সংগৃহীত

গোঁড়ালির লিগামেন্ট ইনজুরি থেকে এখনো সুস্থ হয়ে উঠতে না পারায় ইউএস ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন বিশ্বের দুই নম্বর তারকা আলেক্সান্দার জেভরেভ। টুর্নামেন্ট আয়োজক সূত্র সোমবার এই তথ্য নিশ্চিত করেছে।

২৫ বছর বয়সী জেভরেভ গত জুনে ফ্রেঞ্চ ওপেনে রাফায়েল নাদালের বিপক্ষে সেমিফাইনালে খেলার সময় ইনজুরিতে পড়ে এখনো কোর্টের বাইরে রয়েছেন। রাফার বিপক্ষে ওই ম্যাচে ইনজুরিতে পড়ার পর হুইলচেয়ারে করে কোর্ট ত্যাগ করেছিলেন জেভরেভ। এরপর তার ডান গোঁড়ালিতে তিনটি ক্ষতিগ্রস্থ লিগামেন্টে অস্ত্রোপচার করানো হয়।

২০২০ সালে ইউএস ওপেনের ফাইনালে জার্মান এই তারকা ডোমিনিক থিয়েমের কাছে পরাজিত হয়েছিলেন। দুই সেটে এগিয়ে থেকেও জয় ছিনিয়ে নিতে পারেননি। গত বছর খেলেছেন সেমিফাইনালে।

ক্যারিয়ারে এখনো কোনো গ্র্যান্ড স্ল্যামের শিরোপা পাওয়া হয়নি। তবে পাঁচটি মাস্টার্স ও দুটি এটিপি ফাইনালের শিরোপা জিতেছেন। আগামী ২৯ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিতব্য ইউএস ওপেনের মূল ড্র’তে তার অনুপস্থিতিতে সুযোগ পাচ্ছেন যুক্তরাষ্ট্রের স্টিফান কোজলোভ।

২০১৫ সালে গ্র্যান্ড স্ল্যামে অভিষেক হওয়ার পর এ পর্যন্ত টানা ২৭টি স্ল্যামে প্রতিদ্বন্দ্বীতা করেছেন। শুধুমাত্র এ বছর উইম্বলডনে খেলতে পারেননি। আগামী মাসে ডেভিস কাপের ফাইনালের গ্রুপ পর্বে জার্মান দলে তার নাম রয়েছে। এ বছর ইউএস ওপেনে শীর্ষ ১০ খেলোয়াড় হিসেবে শুধুমাত্র জেভরেভই অনুপস্থিত থাকছেন না। কোভিড-১৯ ভ্যাক্সিন জটিলতায় নোভাক জকোভিচেরও খেলা নিয়ে শঙ্কা রয়েছে। এই একই কারনে গত সপ্তাহে সিনসিনাতি মাস্টার্স ও তার আগে মন্ট্রিয়াল ওপেনে খেলতে পারেননি ২১ বারের স্ল্যাম বিজয়ী জকোভিচ।


আরো সংবাদ



premium cement
‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

সকল