২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

একই দলে খেলবেন জকোভিচ, নাদাল, ফেদেরার, মারে

একই দলে খেলবেন জকোভিচ, নাদাল, ফেদেরার, মারে - ছবি : সংগৃহীত

টেনিস বিশ্ব রাফায়েল নাদাল, নোভাক জকোভিচ, রজার ফেদেরার ও এন্ডি মারেকে একে অপরের বিপক্ষে কোর্টে লড়াই করতে দেখেই বেশি অভ্যস্ত। কিন্তু এবার এই ‘বিগ ফোর’ খ্যাত চার তারকা টিম ইউরোপ দলের হয়ে লন্ডনে অনুষ্ঠিতব্য লেভার কাপে প্রথমবারের মতো একে অপরের সতীর্থ হিসেবে কোর্টে নামতে যাচ্ছেন।

ছয়জনের টিম ইউরোপ দলে ষষ্ঠ খেলোয়াড় হিসেবে শুক্রবার উইম্বলডন বিজয়ী জকোভিচের নাম ঘোষণা করা হয়েছে। আগামী ২৩-২৫ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিতব্য লেভার কাপের পঞ্চম আসরে দীর্ঘ দিনের প্রতিদ্বন্দ্বীদের সাথে একই দলে খেলতে যাচ্ছেন ৩৫ বছর বয়সী সার্বিয়ান তারকা।

অস্ট্রেলিয়ান টেনিস কিংবদন্তী রড লেভারের নামে আয়োজিত তিন দিনের এই টুর্নামেন্টে ইউরোপের শীর্ষ ছয় খেলোয়াড় লড়বে রেস্ট অব দ্য ওয়ার্ল্ড দলের ছয়জনের বিপক্ষে।

এক বিবৃতিতে জকোভিচ বলেছেন, ‘এই একটি প্রতিযোগিতায় সাধারণ রাফা, রজার কিংবা এন্ডির সাথে আমার কোনো প্রতিদ্বন্দ্বিতা থাকে না। তিনজনই আমার দীর্ঘ দিনের প্রতিদ্বন্দ্বী। টেনিসের ইতিহাসে আরো একটি মাইলফলক যোগ হতে যাচ্ছে।’

গত দুই দশক ধরে বিশ্ব টেনিসে আধিপত্য দেখিয়ে আসছেন নাদাল, জকোভিচ, ফেদেরার ও মারে। এই চারজন মিলে এ পর্যন্ত জিতেছেন ৬৬টি গ্র্যান্ড স্ল্যাম। ২২টি স্ল্যাম শিরোপা জিতে এই তালিকায় শীর্ষে রয়েছেন নাদাল। ২০১৮ সালের লেভার কাপের দ্বিতীয় আসরে খেলা জকোভিচ জিতেছেন ২১টি স্ল্যাম শিরোপা।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই

সকল