২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ইউক্রেনের শিশুদের অনুদান ঘোষণা ফেদেরারের

ইউক্রেনের শিশুদের অনুদান ঘোষণা ফেদেরারের - ফাইল ছবি

রাশিয়া–ইউক্রেন যুদ্ধ থামছে না। এই পরিস্থিতিতে ইউক্রেনের শিশুদের ভবিষ্যৎ অন্ধকারে। যা দেখে ব্যথিত রজার ফেদেরার। বাড়িয়ে দিলেন সাহায্যের হাত।

সুইস তারকা জানিয়েছেন, শিশুদের শিক্ষা সুরক্ষিত করতে ৫ লাখ মার্কিন ডলার অর্থ সাহায্য করবেন তিনি। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৩ কোটি ৮০ হাজার টাকা। নিজের স্বেচ্ছাসেবী সংস্থার মাধ্যমেই এই অর্থ সাহায্য করবেন ২০টি গ্র্যান্ড স্ল্যামের মালিক।

টুইটারে একটি পোস্ট করে এই অর্থসাহায্যের কথা ঘোষণা করেছেন রজার ফেদেরার। লিখেছেন, ‌ইউক্রেনের ভয়াবহ ছবি দেখে আমি আর আমার পরিবার শিউরে উঠছি। অসহায় নিরীহ মানুষগুলোর জন্য কষ্ট হচ্ছে। আমরা শান্তির পক্ষে। এই লড়াইয়ে আমরা ইউক্রেনের শিশুদের পাশে আছি। বর্তমানে প্রায় ৬০ লাখ শিশু স্কুলে যেতে পারছে না। এই পরিস্থিতিতে পড়াশোনা চালিয়ে যাওয়া কতটা কঠিন, আমরা জানি। তবে আমরা যতটা সম্ভব সাহায্য করব।

ইউক্রেনের স্কুলপড়ুয়াদের জন্য রজার ফেদেরার ফাউন্ডেশনের পক্ষে ৫ লাখ মার্কিন ডলার অনুদান দেয়া হবে।‌ এর আগে টেনিস তারকা অ্যান্ডি মারেও ইউক্রেনের বাচ্চাদের জন্য বিশেষ উদ্যোগ নিয়েছিলেন। জানিয়েছিলেন, চলতি বছরের সমস্ত টুর্নামেন্টের পুরস্কার অর্থ শিশুদের জন্য অনুদান দেবেন।


আরো সংবাদ



premium cement
দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড

সকল