২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ভ্যাকসিন বিতর্কের পর দুবাইয়ে খেলবেন জকোভিচ

ভ্যাকসিন বিতর্কের পর দুবাইয়ে খেলবেন জকোভিচ - ছবি : সংগৃহীত

আগামী মাসে অনুষ্ঠিতব্য এটিপি দুবাই টেনিস টুর্নামেন্টে খেলবেন বিশ্বের এক নম্বও টেনিস তারকা নোভাক জকোভিচ। কোরনা ভ্যাকসিন না নিয়ে বিতর্কের মধ্যে পড়া জকোভিচ দুবাই টুর্নামেন্টে অংশগ্রহনের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন বলে স্থানীয় গণমাধ্যমের রিপোর্টে বলা হয়েছে।

করোনার টিকা গ্রহন না করায় অস্ট্রেলীয়া থেকে বিতাড়িত হয়েছেন তিনি। ফলে জয় করা হয়নি রেকর্ড ২১তম গ্র্যান্ডস্লাম শিরোপা। দুবাই টুর্নামেন্টের ফাঁস হওয়া একটি তালিকা সংবাদিকেদর কাছে পৌঁছেছে। সেখানে দেখা যায় ২১ থেকে ২৬ ফেব্রুয়ারির ইভেন্টে শীর্ষ বাছাই হিসেবে রাখা হয়েছে জকোভিচের নাম।

এই মাসেই কোভিড বিতর্কে জড়িয়ে আইনি লড়াইয়ের পরও অস্ট্রেলীয় ওপেনে অংশগ্রহণ করতে পারেননি ৩৪ বছর বয়সি সার্বিয় এ তারকা। ওই ঘটনায় বিশ্ব গণমাধ্যমের শিরোপা হন জকোভিচ। মেলবোর্ন থেকে দুবাই হয়ে নিজ শহর বেলগ্রেডে ফেরা জকোভিচের পরবর্তী পদক্ষেপ সম্পর্কে ধোয়াশা ছিল সবার কাছে। এর আগে মেলবোর্নে রেকর্ড ৯বার শিরোপা জিতেছেন তিনি।

এই করোনা মহামারী সর্বকালের সেরা টেনিস কিংবদন্তীর জন্য ক্ষতিকারক প্রমানিত হয়েছে। তিনি ২০২০ সালে একটি সুপার স্প্রেডার টুর্নামেন্টের আয়োজন করেছিলেন এবং ডিসেম্বরে করোনা পজিটিভ হওয়ার পরও একটি পুরস্কার বিতরণী অনুষ্টানে মাস্কবিহীন উপস্থিত ছিলেন।

ভ্যাকসিন গ্রহন না করার পরও টেনিস অস্ট্রেলিয়া প্রাথমিকভাবে তাকে অংশগ্রহনের সুযোগ দিয়েছিল। তবে অস্ট্রেলিয় কর্তৃপক্ষ তাকে ভিসা প্রদানে রাজি হয়নি। পরে আইনের দ্বারস্থ হলেও কর্তৃপক্ষের সিদ্ধান্তটিকেই বহাল রাখে দেশটির ফেডারেল কোর্ট।

রাফায়েল নাদাল ও রজার ফেদারারের সমান রেকর্ড ২০টি মেজর শিরোপা জয়ী জকোভিচের পরবর্তী গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জয় অনিশ্চিয়তার মুখে পড়ে গেছে। ফ্রেঞ্চ ওপেন ও ইউএস ওপেনে তার অংশগ্রহণ হুমমকিতে পড়েছে। কারণ ফ্রান্স ও নিউইয়র্কে অন্যদের পাশাপাশি ক্রীড়াবিদদের জন্যও কোভিড স্ব্যস্থবিধি কড়াকড়ি ভাবে বলবৎ রয়েছে।

এদিকে দুবাইয়ে প্রবেশের জন্য করোনার টিকা গ্রহন বাধ্যতামুলক নয়। দেশটির শতভাগ নাগরিক ইতোমধ্যেই ভ্যাকসিন নিয়েছে।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২

সকল