২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

অস্ট্রেলিয়া ছাড়লেন টেনিস তারকা জোকোভিচ

অস্ট্রেলিয়া ছাড়লেন টেনিস তারকা জোকোভিচ - ছবি : সংগৃহীত

রোববার সন্ধ্যায় অস্ট্রেলিয়া ছেড়ে গেলেন সার্বিয়ান টেনিস তারকা জোকোভিচ। এর ফলে অস্ট্রেলিয়ান ওপেনে কোভিডের টিকা না নিয়ে অংশগ্রহণের সবশেষ চেষ্টাটিও ব্যর্থ হলো জোকোভিচের। এর আগে বিশ্বের শীর্ষ এই টেনিস খেলোয়াড়ের ভিসা বাতিলের বিরুদ্ধে করা আপিলটি আদালত সর্বসম্মতভাবে বাতিল করে দেয়।

৩৪ বছর বয়সী সার্বিয়ার নাগরিক জোকোভিচ বলেন যে, আদালতের রায়ে তিনি ‘অত্যন্ত হতাশ’ তবে তিনি রায়টির প্রতি শ্রদ্ধাশীল।

মেলবোর্নের বিমানবন্দরের লাউঞ্জে মাস্ক পরিহিত অবস্থায় জোকোভিচের ছবি দেখা যায়। তার সাথে কালো ইউনিফর্ম পরিহিত দুজন সরকারী কর্মকর্তা ছিলেন। তিনি এমিরেটসের একটি ফ্লাইটে দুবাই এর উদ্দেশে রওনা দেন। অস্ট্রেলিয়াতে আসার সময়ও তিনি দুবাই হয়েই এসেছিলেন।

এক বিবৃতিতে জোকোভিচ বলেন, আমি আদালতের রায়ের প্রতি শ্রদ্ধাশীল এবং দেশটি থেকে আমার চলে যাওয়ার বিষয়ে, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে সহযোগিতা করব।

জোকোভিচ বলেন যে তিনি ‘অস্বস্তিতে’ আছেন, কারণ ভিসা বাতিলের পর থেকে সকল মনোযোগ তার দিকেই রয়েছে। ৬ জানুয়ারি মেলবোর্ন বিমানবন্দরে যাবার পরপরই তার ভিসা প্রথমবারের মতো বাতিল করা হয়েছিল।

তিনি বলেন, ‘আমি আশা করছি যে এখন আমরা সবাই আমার ভালোবাসার এই খেলা এবং প্রতিযোগিতায় মনোযোগ দিতে পারব।’

প্রতিযোগিতাটি পরিচালনাকারী জাতীয় ফেডারেশন, টেনিস অস্ট্রেলিয়া জানায় যে তারা ফেডারেল আদালতের রায়টির প্রতি শ্রদ্ধাশীল। এক বিবৃতিতে তারা বলে, আমরা একটি প্রতিযোগিতামূলক ও উত্তেজনাপূর্ণ অস্ট্রেলিয়ান ওপেন ২০২২ প্রত্যাশা করছি এবং সকল খেলোয়াড়ের শুভকামনা করছি।

দেশত্যাগের এমন আদেশের মধ্যে, সাধারণত তিন বছরের জন্য অস্ট্রেলিয়া ফেরত আসার নিষেধাজ্ঞাও অন্তর্ভুক্ত থাকে।

আজ সোমবার থেকে অনুষ্ঠিতব্য খেলার সূচি আগেই প্রকাশ করার পর জোকোভিচ যেহেতু কোভিড ১৯ ভ্যাকসিন সংক্রান্ত জটিলতায় এই প্রতিযোগিতায় অংশ নিতে পারছেন না, সেহেতু তার জায়গায় অন্য একজন ‘লাকি লুজার’ খেলবেন। ‘লাকি লুজার’ হলেন এমন একজন খেলোয়াড়, যিনি বাছাই পর্বে হেরে গিয়েছিলেন। কিন্তু প্রতিযোগিতা শুরু হওয়ার আগে কোনো খেলোয়াড় অংশগ্রহণ না করায় তিনি আবার খেলার সুযোগ পাচ্ছেন।

এই আসরে জোকোভিচের বদলে সেই খেলোয়াড়টি হলেন, ইতালীর সালভাতোর কারুসো। বিশ্বে তার র‌্যাঙ্কিং ১৫০ তম।


আরো সংবাদ



premium cement
জিম্বাবুয়েকে হারিয়ে বিশ্বকে চমকে দিলো ভানুয়াতু বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু

সকল