১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলকদ ১৪৪৫
`


হার মানলেন সম্রাট ফেদেরার, উইম্বলডন চ্যাম্পিয়ন জকোভিচ

হার মানলেন সম্রাট ফেদেরার, উইম্বলডন চ্যাম্পিয়ন জকোভিচ - ছবি : সংগৃহীত

নবম উইলম্বডন জয়ের হাতছানি ছিল। কিন্তু ঘাসের কোর্টের সম্রাট রজার ফেদেরার কঠিন লড়াইয়ে হার মানলেন তুলনায় তরুণ নোভাক জকোভিচের কাছে। রোববার উইম্বলডনের মেগা ফাইনালে সার্বিয়ান জকোভিচের কাছে দাঁতে দাঁত চেপে লড়লেন রাজা রজার। কিন্তু জোকারের অদম্য জেদ আর স্ফূর্তির কাছে হার মানলেন ফেদেক্স। দীর্ঘ পাঁচ ঘণ্টার ম্যাচে টেনিস দুনিয়ার দুই তারার হার না মানা লড়াই দেখল গোটা বিশ্ব। জকোভিচ ম্যাচ জিতলেন ৭-৬ (৭-৫), ১-৬, ৭-৬ (৭-৪), ৪-৬ ও ১২-১২ (৭-৩) সেটে। এই নিয়ে পঞ্চমবার উইম্বলডন খেতাব জিতলেন জকোভিচ। কেরিয়ারের ১৬তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের পর উচ্ছ্বাসে ফেটে পড়েন সেন্টার কোর্টে। এদিনের জয়ের ফলে কিংবদন্তী বিয়র্ন বর্গের রেকর্ড স্পর্শ করলেন গতবারের চ্যাম্পিয়ন জকোভিচ।

এদিন গোটা ম্যাচে একাধিক এস মেরেছেন ফেতেরার। তুলনায় অনেকটা পিছিয়ে জকোভিচ। সার্ভিস ব্রেক পয়েন্টের ক্ষেত্রেও এদিন জোকারকে মাত দিয়েছেন ফেদেক্স। তবে এদিন প্রচুর আনফোর্সড এরর করেছেন ফেদেরার। যে কারণে অনেক পয়েন্ট খোয়ান তিনি। প্রথম সেটে টাইব্রেকারে জেতার পর দ্বিতীয় সেটে মাত্র ২৫ মিনিটের মধ্যে ফেদেরার ধরাশায়ী করেন জকোভিচকে। কিন্তু তৃতীয় সেটে ফের টাইব্রেকারে জিতে ম্যাচে এগিয়ে যান সার্বিয়ান। চতুর্থ সেটে আবার জিতে ম্যাচ ২-২ করে দেন ফেদেরার। কিন্তু পঞ্চম তথা শেষ সেটে ম্যারাথন লড়াই চলে দুই টেনিস তারকার মধ্যে। ১২-১২ অবস্থায় টাইব্রেকারে শেষ হাসি হাসেন জোকার।
এই নিয়ে চতুর্থবার উইম্বলডন ফাইনালে মুখোমুখি হলেন ফেদেরার ও জকোভিচ। অন্যদিকে, কেরিয়ারের সায়াহ্নে এসে অদম্য ইচ্ছাশক্তির জোরে ফাইনালে উঠলেও কেরিয়ারের ২১তম গ্র্যান্ড স্ল্যাম জয় হলো না ফেদেক্সের। হতাশ হয়েই কোর্ট ছাড়লেন সম্রাট রজার।

 


আরো সংবাদ



premium cement
নাইক্ষ্যংছড়ি সীমান্তে আরকান আর্মির গুলিতে বাংলাদেশী নিহত ১২ দলীয় জোটের সাথে বিএনপির লিয়াজোঁ কমিটির বৈঠক আজাদ কাশ্মিরে সংঘর্ষে এক পুলিশ সদস্য নিহত, আহত ৯০ বাগাতিপাড়ায় ড্রামের পানিতে ডুবে শিশুর মৃত্যু ভিসার অপেক্ষায় ১১ হাজার ১৬৭ হজযাত্রী বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে : প্রধানমন্ত্রী কুমিল্লায় হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড, ৯ জনের যাবজ্জীবন রাশিয়ায় সেতু ভেঙে নদীতে বাস, নিহত ৭ এসএসসি : পাসের হার যশোর বোর্ডে সর্বোচ্চ, সর্বনিম্ন সিলেটে এসএসসির ফলাফলে কেমন করলেন বাগাতিপাড়ার সেই ৩ নারী ইউপি সদস্য এসএসসি-সমমানের ফলাফলে চ্যাম্পিয়ন যশোর বোর্ড

সকল